Home » বিনোদন » পদ্মাবতীর মাধ্যমে ভারতীয় নারীদের অপমান করা হয়েছে

পদ্মাবতীর মাধ্যমে ভারতীয় নারীদের অপমান করা হয়েছে

নয়াদিল্লি: পদ্মাবতীর বিরুদ্ধে এবার সরব অখিল ভারতীয় ইতিহাস সঙ্কলন যোজনা। সংগঠনের জাতীয় সাধারণ সম্পাদক বালমুকুন্দ পাণ্ডে বৃহস্পতিবার বলেন, ‘এখনকার দিনের চলচ্চিত্র নির্মাতারা যেকোন মূল্যে টাকা রোজগার করতে চায়। আর তাই দেশের জাতীয় গৌরবকে তারা পরোয়া না করে চলচ্চিত্রে ইতিহাসকে বিকৃত করেন।’ তিনি আরও বলেন, ‘ ভারতীয় ইতিহাসে রানি পদ্মাবতীকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। সিনেমাটি শুধুমাত্র রানি পদ্মাবতীকেই অপমান করে থেমে থাকেনি একই সঙ্গে তারা ভারতীয় নারীদেরও অপমান করেছে।’ বালমুকুন্দ পাণ্ডে মনে করেন এই সিনেমার মাধ্যমে ভারতীয় নারীদের চরিত্রকে কুলসিত করার প্রচেষ্টা করা হয়েছে।

অখিল ভারতীয় ইতিহাস সঙ্কলন যোজনার জাতীয় সাধারণ সম্পাদক বালমুকুন্দ পাণ্ডে দাবি করেছেন শুধুমাত্র বাছাই করা কিছু মানুষকে ডেকে এই সিনেমাটি দেখালে চলবে না। বিষয়টি জাতীয় সংস্কৃতির সঙ্গে জড়িত। উল্লেখ্য, অখিল ভারতীয় ইতিহাস সঙ্কলন যোজনা হচ্ছে আরএসএসের শাখা সংগঠন। ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্য এবং প্রাচীন ইতিহাস নিয়ে সংগঠনটি কাজ করে থাকে। এদিকে সংসদে বিশেষ কমিটির সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে বসবে সিনেমার পরিচালক সঞ্জয়লীলা বনশালী এবং সিবিএফসির প্রধান প্রসূন জোশী।

উল্লেখ্য সিনেমাটিতে ইতিহাসকে বিকৃত করা হয়েছে বলে দাবি তোলে রাজস্থানের রাজপুত সংগঠন কার্নিসেনা। অন্যদিকে পয়লা ডিসেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা থাকলেও আবেদন পত্রে ভুল থাকার জন্য তা খরিজ করে দেয় সিবিএফসি। পরে যের আবেদন করা হয়েছে। অন্যদিকে পদ্মাবতী মুক্তি পেলে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে বলে কেন্দ্রকে জানিয়েছে মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, রাজস্থান, গুজরাটের রাজ্য সরকারগুলি। পাশাপাশি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেছেন প্রয়োজনীয় পরিবর্তন ছাড়া সিনেমাটি বিহারে প্রদর্শিত হবে না।

About admin

One comment

  1. Mahbubur Barbhuiya

    Hahahahah. Hire India

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সংসদীয় কমিটির সামনে হাজিরা দিলেন পদ্মাবতীর পরিচালক

নয়াদিল্লি: বৃহস্পতিবার সংসদের তথ্যপ্রযুক্তি সংক্রান্ত স্টেন্ডিং কমিটির সামনে হাজিরা দিলেন পদ্মাবতী সিনেমার পরিচালক সঞ্জয়লীলা বনশালী। ...