Home » পশ্চিমবঙ্গ » অবশেষে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত রানিকুঠির জি ডি বিড়লা স্কুল কর্তৃপক্ষের

অবশেষে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত রানিকুঠির জি ডি বিড়লা স্কুল কর্তৃপক্ষের

কলকাতা: অবশেষে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রানিকুঠির জি ডি বিড়লা স্কুল কর্তৃপক্ষ। এই মর্মে একটি নোটিশ জারি করে সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। নোটিশে জানানো হয়েছে, সোমবার থেকে স্কুলের জুনিয়র ও সিনিয়র সেকশনের ক্লাস হবে না। পরবর্তী নোটিস না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে স্কুল।
নার্সারির ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগের পর পড়ুয়াদের নিরাপত্তা সুনিশ্চিত করতে অভিভাবক ফোরাম তৈরি হয়েছে। এদিন সেই ফোরামের বৈঠক হওয়ার কথা। তাই সকালেই বেশ কয়েকজন অভিভাবককে স্কুলের সামনে দেখা যায়। তবে স্কুল কর্তৃপক্ষের তরফে কেউ সেই বৈঠকে উপস্থিত থাকবেন কিনা তা এখনও পরিষ্কার নয়। এনিয়ে স্কুলের তরফে এখনও কিছু জানানো হয়নি।
এদিকে ঘটনার পর স্কুলে সিসিটিভি বসানোর পক্ষে সওয়াল করেন অভিভাবকরা। গতকাল স্কুলের বাইরে সিসিটিভি বসায় স্কুল কর্তৃপক্ষ। তা নিয়ে দেখা দেয় বিতর্ক। স্কুলের ভিতর পড়ুয়াদের নিরাপত্তা নিশ্চিত করতে সিসিটিভি বসানোর দাবি তোলা হয়েছিল। অথচ তা না করে বাইরে কেন বসানো হল? এই প্রশ্ন উঠতে শুরু করে। বিতর্কের মুখে পড়ে গতরাতে স্কুলের ভেতর সিসিটিভি বসানো হয়।
ঘটনার পরপরই তদন্তের জন্য একটি কমিটি গড়ে রাজ্য সরকার। সেই কমিটি স্কুল শিক্ষা দফতরে রিপোর্ট জমা দিয়েছে। সেখানে স্কুল কর্তৃপক্ষের গাফিলতির কথা তুলে ধরা হয়েছে। প্রশ্ন তোলা হয়েছে, স্কুলের পরিকাঠামো সহ একাধিক বিষয়ে। রাজ্য সরকার স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে বলেও মনে করছে ওয়াকিবহাল মহল।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জিডি বিড়লা কাণ্ড: জেরার মুখে অভিযোগ অস্বীকার করেছেন ধৃতরা

কলকাতা: কারা তার উপরে যৌন নির্যাতন চালিয়েছিল, পুলিশকে ছবি দেখিয়ে চিনিয়ে দিয়েছিল চার বছরের শিশুটি ...