Home » দেশ » দুর্বল হতে শুরু করেছে ঘূর্ণিঝড় ওখি

দুর্বল হতে শুরু করেছে ঘূর্ণিঝড় ওখি

তিরুবনন্তপুরম: রবিবার সকাল থেকেই দুর্বল হতে শুরু করেছে ঘূর্ণিঝড় ওখি। এমনটাই জানিয়েছে মৌসম ভবন। ওখি এখন লাক্ষাদ্বীপ এবং দক্ষিণপূর্ব আরব সাগরের উপর থেকে ঘণ্টায় ১৫ কিলোমিটার বেগে আরও উত্তরপশ্চিমে সরে যাচ্ছে। আগামী ১২ ঘণ্টায় তা আরও উত্তর–উত্তরপশ্চিমে সরবে। তারপর আগামী ৪৮ ঘণ্টা পর ফের উত্তরপূর্বে সরে আরও দুর্বল হয় যাবে। জানিয়েছে মৌসম ভবন। তবে দুর্বল হতে শুরু করলেও রবিবারও তামিলনাড়ু, আন্দামান–নিকোবর এবং লাক্ষাদ্বীপে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
লাক্ষাদ্বীপ, কেরল এবং তামিলনাড়ুতে গত ৩ দিন তাণ্ডব চালিয়েছে ওখি। কেরল এবং তামিলনাড়ু রাজ্য সরকার দুর্গতদের সাহায্যে বিপুল ক্ষতিপূরণ ঘোষণা করেছে। প্রধানমন্ত্রীও ফোনে দুই মুখ্যমন্ত্রীকে যাবতীয় সাহায্যের আশ্বাস দিয়েছে। প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন বলেছেন, উদ্ধারকাজে নৌসেনা এবং বায়ুসেনার ৬টি জাহাজ, উপকূলরক্ষী বাহিনীর দুটি জাহাজ এবং বায়ুসেনার হেলিকপ্টার কাজ করেছে। ওখির দাপটে কেরলে ৯ জন, তামিলনাড়ুতে ৩ জন এবং শ্রীলঙ্কায় ৭ জনের মৃত্যু হয়েছে। শ্রীলঙ্কায় ২০,০০০ মানুষ ক্ষতিগ্রস্ত। শনিবার পর্যন্ত কেরল এবং লাক্ষাদ্বীপের ৫০০ জন মৎস্যজীবীকে উদ্ধার করেছে নৌসেনা, বায়ুসেনা এবং উপকূল রক্ষীবাহিনী। তামিলনাড়ু সরকার ক্ষতিগ্রস্ত অঞ্চল পুনর্গঠনে কেন্দ্রীয় সাহায্যের আবেদন করেছে। কেরল সরকার কেন্দ্রের কাছে এটাকে জাতীয় বিপর্যয় ঘোষণার আবেদন করেছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাইরার শ্লীলতাহানিতর ঘটনায় অভিযুক্তের একদিনের পুলিশ হেফাজত

মুম্বাই: অভিনেত্রী জাইরা ওয়াসিমের সঙ্গে শ্লীলতাহানিতর ঘটনায় অভিযুক্তকে একদিনের পুলিশ হেফাজত | মঙ্গলবার তাকে আদালতে ...