Home » দেশ » গুজরাট নির্বাচন : রাহুলের প্রশংসায় পঞ্চমুখ থারুর

গুজরাট নির্বাচন : রাহুলের প্রশংসায় পঞ্চমুখ থারুর

নয়াদিল্লি, ১৮ ডিসেম্বর (হি.স.): রাহুলের প্রশংসায় পঞ্চমুখ হলেন কংগ্রেস নেতা শশী থারুর। সদ্য শেষ হওয়া নির্বাচনে গুজরাট নিজেদের দখলে রেখেই হিমাচলপ্রদেশেও পদ্ম ফোটাল বিজেপি । যদিও গুজরাটে গত বিধানসভা নির্বাচনের তুলনায় এ বারের ফল তুলনামূলকভাবে ভাল ফল করেছে কংগ্রেস | আর কংগ্রেসের এই সাফল্যের কৃতিত্ব পুরোটাই দলের সভাপতি রাহুল গান্ধীকে দিলেন কংগ্রেস নেতা শশী থারুর।

গুজরাটে বিজেপির কাছে হার মানলেও, গুজরাতে আসন সংখ্যা বাড়িয়ে নিয়েছে কংগ্রেস। প্রসঙ্গত, গুজরাটের এই লড়াইকে কংগ্রেস হার হিসেবে দেখতে নারাজ। আর এই উন্নতীর নেপথ্যের কারিগর কংগ্রেসের নব নির্বাচিত সভাপতি রাহুল গান্ধী। কংগ্রেসের অন্যান্য নেতাদের মত এমনটাই মনে করেন কংগ্রেস নেতা শশী থারুর।
সোমবার সংসদ চত্ত্বরে সাংবাদিকদের কাছে এক প্রকার রাহুলের প্রশংসায় পঞ্চমুখ হলেন কংগ্রেস নেতা শশী থারুর। সাংবাদিকদের তিনি বলেন, উত্তর প্রদেশ এবং পাঞ্জাবের বিধানসভা নির্বাচনে যে পরিমাণ খারাপ ফল কংগ্রেসের হয়েছিল, গুজরাটে সেতুলনায় অনেকটাই এগিয়ে ভাল ফল করছে কংগ্রেস। বিজেপির সঙ্গে সম্মুখ সমরে এনেকটাই এগিয়েছে কংগ্রেস। গুজরাটের মত বিজেপির গড়ে কংগ্রেসের এই ভোট প্রাপ্তি কোনও ভাবেই সহজ কাজ নয়।

এই নির্বাচনের প্রচারে এক প্রকার যান প্রাণ লড়িয়েছিলেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। সোমনাথ মন্দির থেকে জগন্নাথ মন্দির কোথায় যাননি তিনি। পতিদারদের পাশে পেতেও কম কসুর করেননি। তার ফল মিলেছে ভোট বাক্সে | এমনই মনে করেন কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা। রাহুলের নেতৃত্বে যে কংগ্রেস তার পুরনো আসন ফিরে পাবে সে বিষয়ে যথেষ্ট আশাবাদী শশী থারুর।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্বের সেরা বিজ্ঞানীদের উপহার দিয়েছে বাংলা, সত্যেন্দ্রনাথ বসুকে শ্রদ্ধা জানাতে গিয়ে বললেন প্রধানমন্ত্রী

কলকাতা: “বিশ্বের সেরা বিজ্ঞানীদের উপহার দিয়েছে বাংলা। এটা রীতিমত গর্বের ব্যাপার।” সোমবার প্রয়াত বিজ্ঞানী সত্যেন্দ্রনাথ ...