Home » দেশ » জাকিরের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ চেয়ে ফের ইন্টারপোলের দ্বারস্থ হবে এনআইএ

জাকিরের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ চেয়ে ফের ইন্টারপোলের দ্বারস্থ হবে এনআইএ

নয়াদিল্লি: বিতর্কিত ধর্মীয় নেতা জাকির নায়ককে রেড কর্নার নোটিশ ধরানোর জন্য ফের একবার নতুন করে ইন্টারপোলের কাছে আর্জি জানাবে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ।

উল্লেখ্য, জাকির নায়েককে রেড কর্নার নোটিশ ধরানোর জন্য এর আগেও ইন্টারপোলের কাছে আর্জি জানিয়েছিল এনআইএ। কিন্তু সেবার জাকির নায়েকের বিরুদ্ধে চার্জশিট পেশ করতে ব্যর্থ হওয়ার কারণে এনআইএর সেই আর্জি খারিজ করে দিয়েছিল। কিন্তু এবার জাকির নায়েকের বিরুদ্ধে চার্জশিট গঠন করে তার বিরুদ্ধে রেড কর্নার নোটিশ ধরানোর জন্য ফের ইন্টারপোলের কাছে আর্জি জানাবে এনআইএ। ইন্টারপোলের দাবি রেড কর্নার নোটিশ কোন অভিযক্তের বিরুদ্ধে তখনই দাবি করা যায় যখন তার বিরুদ্ধে কোন নির্দিষ্ট অভিযোগ থাকে। কেবলমাত্র সন্দেহের ভিত্তিতে কোন ব্যক্তির বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করা যায় না। কারণ এর সঙ্গে হস্তান্তরের প্রক্রিয়া জড়িয়ে রয়েছে।
অন্যদিকে, জাকির নায়েকের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি হলে গোটা বিশ্বজুড়ে ঘুরে বেরানোর বন্ধ হয়ে যাবে। তার বিরুদ্ধে আন্তর্জাতিক অ্যারেস্টে ওয়ারেন্ট পেতে সুবিধা হবে এনআইএর। এই বিষয়ে একটি ভিডিও বার্তায় বছর ৫২-র জাকির নায়েক ইন্টাপোলের সিদ্ধান্তে স্বাগত জানিয়ে তিনি বলেন, ‘আমি স্বস্থিবোধ করছি। এইভাবে ভারত সরকার ও ভারতীয় তদন্তকারী সংস্থা আমাকে ন্যায় এবং সমস্ত অভিযোগ থেকে মুক্তি দিলে তা হলে আরও বেশি স্বস্থি বোধ করব।’

উল্লেখ্য, জাকির নায়কের বিরুদ্ধে আর্থিক দুর্নীতি ও সন্ত্রাসবাদীদের মদত দেওয়ার জন্য অভিযোগ তোলে ভারতীয় তদন্তকারী সংস্থা। গ্রেফতার এড়াতে গত বছরের জুলাই মাসে ভারত ছেড়ে পালান তিনি। তার ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে বেআইনি ঘোষণা করেছে ভারত সরকার। তিনি এই মুহূর্তে কোথায় আছেন তা এখনও অজানা। মনে করা হচ্ছে আরব আমিরশাহি, সৌদি আরব, আফ্রিকা এবং দক্ষিণপূর্ব দেশগুলির মধ্যে কোন একটি দেশে লুকিয়ে রয়েছেন তিনি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রবল হই-হট্টগোলের মধ্যেই তিন তালাক বিরোধী বিল পেশ রাজ্যসভায়

নয়াদিল্লি: প্রবল হই-হট্টগোলের মধ্যেই বুধবার রাজ্যসভায় পেশ করা হল তাৎক্ষণিক তিন তালাক বিরোধী বিল। এদিন ...