Home » দেশ » বিহারের মাসুদন রেলস্টেশনে মাওবাদী হানা, অপহৃত দুই রেলকর্মী

বিহারের মাসুদন রেলস্টেশনে মাওবাদী হানা, অপহৃত দুই রেলকর্মী

পাটনা: বিহারের একটি রেলস্টেশনে মাওবাদী হানায় চাঞ্চল্য ছড়িয়েছে। মঙ্গলবার গভীর রাতে একদল সশস্ত্র মাওবাদী মুঙ্গের জেলার জামালপুরে অবস্থিত মাসুদন রেলস্টেশনে অতর্কিতে হামলা চালায়। প্রথমে তারা স্টেশনের বিভিন্ন জায়গায় অগ্নিসংযোগ করে এবং রেলের একাধিক সম্পত্তি ভাঙচুর করে। অনেকক্ষণ ধরে চলতে থাকে তাদের এই তাণ্ডবলীলা। পরে মাসুদন রেলস্টেশনের অ্যাসিস্টেন্ট স্টেশন মাস্টার মুকেশ কুমার এবং পোর্টার নিরেন্দ্র মণ্ডলকে অপহরণ করে নিয়ে স্টেশন চত্বর থেকে ফেরার হয়ে যায় মাওবাদীরা।

এই বিষয়ে মুঙ্গেরের রেলের এসপি শঙ্কর ঝা জানিয়েছেন, খবর পাওয়া মাত্রই বিশাল পুলিশবাহিনী সমেত রেলের একদল উচ্চপদস্থ আধিকারিক ঘটনাস্থলে গিয়ে পৌঁছে গিয়েছেন। অপহৃতদের ছাড়ানোর সবরকম প্রচেষ্টা করা হচ্ছে। ঘটনাস্থলে দমকলবাহিনীকে পৌঁছে গিয়েছে। আগুন নিভে গেলেও রেলের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। অন্যদিকে অপহৃত অ্যাসিস্টেন্ট স্টেশন মাস্টারকে দিয়ে মাওবাদীরা মালদায় রেলের ডিআরএমকে ফোন করায়। ফোনে অ্যাসিস্টেন্ট স্টেশন মাস্টার জানান, ‘মাওবাদীরা বলেছেন যদি মাসুদন স্টেশনের উপর দিয়ে আর একটাও ট্রেন চলে তবে অপহৃতদের মেরে ফেলা হবে। পাশাপাশি ওই এলাকায় দিয়ে রেলে যাতায়াত করা যাত্রীদের সতর্ক করা হচ্ছে।’ এরপরে নিরাপত্তা জোরদার করা হয়েছে মাসুদন স্টেশন চত্বরে। যাত্রীদের রেলের তরফে জানানো হয়েছে মাসুদন স্টেশন ব্যবহার না করে পরিবহণের অন্য কোন মাধ্যম ব্যবহার করতে। এই ঘটনায় গোটা এলাকায় জুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোন খবর নেই।
উল্লেখ্য, চলতি বছরের আগস্টে লক্ষ্মীসরাই জেলার একটি ট্রেনকে অপহরণ করে মাওবাদীরা। মার্চে ওডিশার দৈকাল্লু স্টেশনে বিস্ফোরক রেখে যায় মাওবাদীরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্বের সেরা বিজ্ঞানীদের উপহার দিয়েছে বাংলা, সত্যেন্দ্রনাথ বসুকে শ্রদ্ধা জানাতে গিয়ে বললেন প্রধানমন্ত্রী

কলকাতা: “বিশ্বের সেরা বিজ্ঞানীদের উপহার দিয়েছে বাংলা। এটা রীতিমত গর্বের ব্যাপার।” সোমবার প্রয়াত বিজ্ঞানী সত্যেন্দ্রনাথ ...