Home » উত্তর-পূর্ব ভারত » অরুণাচল উপনির্বাচন : ভোটের হার ৬৮.৫ শতাংশ, বয়কট লিকাবালির ছয়টি কেন্দ্রে

অরুণাচল উপনির্বাচন : ভোটের হার ৬৮.৫ শতাংশ, বয়কট লিকাবালির ছয়টি কেন্দ্রে

ইটানগর: অরুণাচল প্রদেশের পাক্কে-কেসাং এবং লিকাবালি উপ-নির্বাচনে ৬৮.৫ শতাংশ ভোট হয়েছে বলে সরকারিভাবে জানানো হয়েছে। পাক্কে-কেসাঙে ৮৬ এবং লিকাবালিতে মাত্র ৫১ শতাংশ ভোট দান হয়েছে বলে জানিয়েছেন সহকারী নির্বাচনী আধিকারিক ডিজে ভট্টাচার্য।

নির্ধারিত সকাল সাতটি থেকে পাক্কে-কেসাঙের ২৯টি ভোট কেন্দ্রে আসতে থাকেন ভোটাররা। এই আসনে প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী কামেং দোলোর বিরুদ্ধে দাঁড়িয়েছেন বিজেপি-র বিআর ওয়াঘে। ওখানে ৩,৯৪৩ জন মহিলা-সহ ৭.৪৫৫ জন ভোটার ভাগ্য নির্ধারণ করবেন তাঁদের বিধায়কের।
অন্যদিকে, লিকাবালিতে বিজেপি-র কারদো নিইগ্যরের বিরুদ্ধে দাঁড়িয়েছেন কংগ্রেসের মদাম দিনি। তাছাড়া ময়দানে রয়েছেন পিপলস পার্টি অব অরুণাচলের গুমকে রিবা এবং নির্দল প্রার্থী সেংগো তাইপডিয়া।গোটা আসনে ১০,৬০০ জন ভোটার রয়েছেন। তাঁদের মধ্যে মহিলা রয়েছেন ৫,৩০০।

এদিকে জানা গেছে, লোয়ার সিয়াং জেলার ২৮ নম্বর লিকাবালি আসনের কাংকু রাজস্ব সার্কলের ৩৯টি ভোট কেন্দ্রের মধ্যে ছয়টি কেন্দ্রের ভোট বয়কট করেছেন এলাকার জনসাধারণ। ‘নো রোড নো ভোট’ স্লোগানের বলে বহু আগে এই ছয় কেন্দ্রের অন্তর্গত ভোটাররা আন্দোলন কর্মসূচি জারি করেছিলেন। আজ তাঁর ভোট বয়কট করে আন্দোলনের অন্য মাত্রা সংযোজন করলেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।
কাংকু সার্কলের ডালাক বাঙ্গোর যে ছয় কেন্দ্রে ভোট বয়কট করা হয়েছে সেগুলি যথাক্রমে কাংকু, বালিসোরি, কামম, এনওপি, বরোজন এবং উলি।

তাছাড়া দুই ভোটদান কেন্দ্র দুপে এবং হইম-এ কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে আজ সকালে নির্ধারিত সময়ের প্রায় পাঁচ ঘণ্টা পর থেকে ভোট গ্রহণ প্রক্রিয়া শুরু হয়। তরাজুলি এবং সিলোনি কেন্দ্রে বিকেল তিনটে থেকে ভোট গ্রহণ হয়। ভোটারদের বিলম্বে আসার ফলে এমন হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার। অন্যদিকে, সাইবেরিট কেন্দ্রে ক্ষুব্ধ জনতা ইভিএম ভেঙে দিয়েছেন বলে ভোট গ্রহণ সম্পূর্ণ হয়নি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্ৰিপুরায় অমিত শাহর জনসমাবেশ সফল করার প্ৰস্তুতি বিজেপি-র

আগরতলা: আগামী ৭ জানুয়ারি ত্ৰিপুরার আমবাসা ও উদয়পুরে বিজেপি-র সৰ্বভারতীয় সভাপতি অমিত শাহর নিৰ্বাচনী জনসমাবেশকে ...