Home » উত্তর-পূর্ব ভারত » বিজেপিতে যোগ দিচ্ছেন ত্রিপুরার সিনিয়র কংগ্রেস বিধায়ক রতনলাল নাথ

বিজেপিতে যোগ দিচ্ছেন ত্রিপুরার সিনিয়র কংগ্রেস বিধায়ক রতনলাল নাথ

আগরতলা: “এতদিন পেছনে থেকে কাজ করেছি। সাংগঠনিক কাজেও ছিলাম। এখন প্রকাশ্যে এসে কাজ করব। শুক্রবার আনুষ্ঠানিকভাবে বিজেপিতে শামিল হচ্ছি।” বললেন কংগ্রেসের বিধায়ক রতনলাল নাথ। ১৯৯৩ সাল থেকে তিনি মোহনপুর কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে নির্বাচিত বিধায়ক।

গত বেশ কয়েক মাস ধরে বিধানসভার ভেতরে ও বাইরে প্রকাশ্যে বিজেপি এবং নরেন্দ্র মোদীর পক্ষে তাঁর মতামত ব্যক্ত করেছেন। এমন-কি বুধবার বিজেপি-র বিজয় মিছিলে সশরীরে অংশগ্রহণ করে নেচেছেন, স্লোগানও দিয়েছিলেন। তাঁর নিজের নির্বাচনী ক্ষেত্র মোহনপুর বিধানসভা কেন্দ্রে বিজেপি-র বিজয় মিছিলে ব্যতিক্রমী বিধায়ককে সেদিন দেখেছেন এলাকার জনতা। নরেন্দ্র মোদীর পক্ষে অনুগামীদের নিয়ে স্লোগানও দিয়েছিলেন। তার পরেই তাঁর বিজেপিতে আসার বিষয়টি সুনিশ্চিত হয়ে যায়। তিনি নিজেই ঘোষণা করেছিলেন, দলের জাতীয় সাধারণ সম্পাদক রাম মাধবের হাত ধরে বিজেপিতে যাচ্ছেন। আগামীকাল বেলা সাড়ে ১১টায় তিনি প্রদেশ বিজেপি কার্যালয়ে গিয়ে পরবেন গেরুয়া বসন।
বৃহস্পতিবার হিন্দুস্থান সমাচার-কে প্রদত্ত একান্ত সাক্ষাৎকারে বিধায়ক রতনলাল নাথ বলেন, “দেশের ৭০ বছরে এমন প্রধানমন্ত্রী আসেননি। দেশে এমন সরকারের আরও আগেই আসা প্রয়োজন ছিল। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশকে যে দিশায় নিয়ে যাচ্ছেন, তাতেই আমাদের দেশ ভারতবর্ষকে জগতসভায় শ্রেষ্ঠ আসনে নিয়ে যাবে।”

তিনি বলেন, “২০২২ সালের মধ্যে ভারত নরেন্দ্র মোদীর নীতি-নির্দেশনাতে শ্রেষ্ঠত্ব লাভ করবে। শুধু ত্রিপুরাই নয়, সমগ্র দেশের মানুষ আজ নরেন্দ্র মোদীকে তাঁদের নেতা ভাবেন। এখন দল-মতের ঊর্ধ্বে উঠে নরেন্দ্র মোদীকে সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দিতে চাইছে সকলে। তাই আমিও আর দূরে থাকতে পারি না।”
বিজেপি বা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গুণগান গাইছেন শুনেও বৃহস্পতিবার বিকাল পর্যন্ত কংগ্রেস তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না কেন সংগত কারণেই প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। এখানে উল্লেখ করা যেতে পারে, বিধানসভায় বিজেপি এবং নরেন্দ্র মোদী সরকারের পক্ষে সওয়াল করায়, বিশেষ করে বিমুদ্রায়নের পক্ষে মত রাখায় আরও আগেই কংগ্রেসের নেতৃত্ব এই প্রবীণ বিধায়ককে কারণ-দর্শানোর নোটিশ দিয়েছিল। কিন্তু তিনি তার জবাব দেননি। এর পরও কংগ্রেস তাঁকে বহিষ্কার করেনি। ফলে এখনও তিনি কংগ্রেস বিধায়ক হিসেবেই আছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্ৰিপুরায় অমিত শাহর জনসমাবেশ সফল করার প্ৰস্তুতি বিজেপি-র

আগরতলা: আগামী ৭ জানুয়ারি ত্ৰিপুরার আমবাসা ও উদয়পুরে বিজেপি-র সৰ্বভারতীয় সভাপতি অমিত শাহর নিৰ্বাচনী জনসমাবেশকে ...