Home » দেশ » বিহারে আরজেডি ডাকা বনধের ফলে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের

বিহারে আরজেডি ডাকা বনধের ফলে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের

পাটনা, ২১ ডিসেম্বর(হি.স.): বিহার সরকারের নতুন খনন নীতির বিরুদ্ধে বৃহস্পতিবার রাজ্যজুড়ে বনধের ডাক দিয়েছিল বিহারের প্রধান বিরোধীদল রাষ্ট্রীয় জনতা দল। এর ফলে ব্যহত হয়েছে যান চলাচল। নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। রাজ্যের একাধিক জায়গায় আরজেডির কর্মীরা নেতাদের নির্দেশে রাস্তায় নেমে সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। পরে রাস্তা মাঝখানে বসে পরে পথ অবরোধ করে । এর ফলে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উল্লেখ্য, রাজ্য সরকার ওই খনন নীতি প্রত্যাহার করে নিলেও বনধ করার পক্ষে অনড় মনোভাব দেখা আরজেডি। প্রশাসনের তরফ থেকে বনধ প্রত্যাহার করে নেওয়া অনুরোধ করা হলেও নিজের সিদ্ধান্তে অনড় থাকেন আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব। এই প্রসঙ্গে সিওয়ানের আরজেডির প্রভাবশালী নেতা অবধ বিহারী চৌধুরি জানিয়েছেন, পুরনো নীতি অনুসারে বালি বিক্রির যে নিয়মাবলী ছিল তা এখনও পুরোপুরি কার্যকর হয়নি। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের উচিত ক্ষমা চাওয়া। এর কারণ জানতে চাওয়া হলে তিনি বলেন সরকারের ভুল বালি নীতি জন্য বিহারের মানুষ বিগত কয়েক মাস ধরে বিপর্যস্ত। অন্যদিকে দলের সুপ্রিমো লালু প্রসাদ যাদব এবং রঘুবংশ প্রসাদ সিং জানিয়েছেন, এই বনধের আওতার থেকে অত্যাবশ্যক পরিষেবাকে বাইরে রাখা হয়েছে। কিন্তু আরজেডি ডাকা এই বনধের ফলে যান চলাচল আটকে যাওয়ায় বৈশালি জেলায় অ্যাম্বুলেন্সের মধ্যে থাকা এক অসুস্থ মহিলার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। পরিবারের লোকের দাবি চিকিৎসার জন্য তাকে পাটনা নিয়ে যাওয়া হচ্ছিল। রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি মুঙ্গেরেও একই পরিস্থিতির তৈরি হয়। পশ্চিমবঙ্গের মালদা থেকে আগাত একাধিক দূরপাল্লার ট্রেন থামিয়ে দেয় আরজেডি কর্মীরা। রাস্তা অবরোধের ফলে ব্যপক যানজটের সৃষ্টি হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্বের সেরা বিজ্ঞানীদের উপহার দিয়েছে বাংলা, সত্যেন্দ্রনাথ বসুকে শ্রদ্ধা জানাতে গিয়ে বললেন প্রধানমন্ত্রী

কলকাতা: “বিশ্বের সেরা বিজ্ঞানীদের উপহার দিয়েছে বাংলা। এটা রীতিমত গর্বের ব্যাপার।” সোমবার প্রয়াত বিজ্ঞানী সত্যেন্দ্রনাথ ...