Home » উত্তর-পূর্ব ভারত » রাজ্যের সরকারি কর্মাচারীদের কর্মসংস্কৃতি বজায় রাখার আহ্বান সর্বানন্দের

রাজ্যের সরকারি কর্মাচারীদের কর্মসংস্কৃতি বজায় রাখার আহ্বান সর্বানন্দের

গুয়াহাটি: কর্মসংস্কৃতি বজায় রাখতে রাজ্যের সরকারি কর্মাচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী। উন্নত কর্মসংস্কৃতির এমন উদাহরণ তুলে ধরতে হবে যাতে ভবিষ্যত প্রজন্ম এর মাধ্যমে অনুপ্রাণিত হতে পারে। রাজ্যের আর্থিক অবস্থান মজবুত করতেও সরকারি কর্মচারীদের গুরুত্বপূর্ণ ভূমিকা অবলম্বন করতে হবে। আজ বৃহস্পতিবার স্থানীয় পাঞ্জাবাড়িতে সারা অসম কর্মচারী পরিষদের কেন্দ্রীয় কার্যালয় ‘কর্মচারী ভবন’-এর শিলান্যাস করে এই কথাগুলি বলছিলেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল।

‘কর্মচারী ভবন’-এর শিলান্যাস উপলক্ষে আয়োজিত সভায় রাজ্যের সরকারি কাজকর্ম সকাল ৯.৩০ মিনিট থেকে শুরু করার প্রস্তাব পেশ করেছেন মুখ্যমন্ত্রী। যুক্তি দিয়ে তিনি বলেন, দেশের অন্যান্য প্রান্তের চেয়ে অসমে সূর্যোদয় হয় সর্বাগ্রে। তাই তাঁর প্রস্তাব সম্পর্কে বিচার-বিবেচনা করতে কর্মচারী পরিষদের কাছে আবেদন জানিয়েছেন তিনি।
আগামী তিন ও চার ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় বিশ্ব বিনিয়োগ সম্মেলন প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, অসমে বিনিয়োগ করতে ইতিমধ্যে দেশ ও বিদেশের বহু প্রান্তে রাজ্য সরকার বেশ কয়েকটি রোড শো-য়ের আয়োজন করেছে। এই সম্মেলনের মাধ্যমে বিনিয়োগকারীদের আকর্ষিত করার পাশাপাশি অসম সম্পর্কে দেশ বিদেশের কাছে যাতে সম্ভাবনাময় এবং সুশীল ভাবমূর্তি গড়া যায় তার জন্য আপ্রাণ প্রচেষ্টা চালানো হচ্ছে। অসম যাতে সর্বক্ষেত্রে উৎকৃষ্ট প্রদর্শন তুলে ধরতে পারে সে ক্ষেত্রে কর্মচারীদের সক্রিয় সহযোগিতা কামনা করেছেন মুখ্যমন্ত্রী।

তাছাড়া, সরকারের দুর্নীতি ও প্রদূষণমুক্ত অভিযানেও তিনি কর্মচারীদের সহায়তা কামনা করেছেন তিনি।
কর্মচারী ভবন নির্মাণের ক্ষেত্রে রাজ্য সরকার যে সাহায্য করেছে তার জন্য ধন্যবাদ জানিয়েছেন সারা অসম কর্মচারী পরিষদের সভাপতি বাসব কলিতা। এই ভবন তৈরিতে পূর্ত দফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা গুণগত মানদণ্ড বজায় রাখবেন বলেও আশা ব্যক্ত করেছেন কলিতা। কর্মচারী ভবন তৈরি করতে ডোনার মন্ত্রক আট কোটি ৮৫ লক্ষ টাকা অনুদান দেওয়ায় তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেও ধন্যাবাদ জানিয়েছেন বাসব কলিতা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্ৰিপুরায় অমিত শাহর জনসমাবেশ সফল করার প্ৰস্তুতি বিজেপি-র

আগরতলা: আগামী ৭ জানুয়ারি ত্ৰিপুরার আমবাসা ও উদয়পুরে বিজেপি-র সৰ্বভারতীয় সভাপতি অমিত শাহর নিৰ্বাচনী জনসমাবেশকে ...