Home » পশ্চিমবঙ্গ » জি ডি বিড়লা: সি বি আই তদন্ত চেয়ে হাইকোর্টের দ্বারস্থ নির্যাতিতার বাবা

জি ডি বিড়লা: সি বি আই তদন্ত চেয়ে হাইকোর্টের দ্বারস্থ নির্যাতিতার বাবা

কলকাতা: শুক্রবার সি বি আই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন জি ডি বিড়লা স্কুলের নির্যাতিতা শিশুর বাবা। আবেদন পত্রে তার ৪ বছরের শিশুকন্যার উপর নির্যাতনের ন্যায়বিচার চেয়ে অভিযুক্তদের শাস্তি দাবি করেছেন তিনি । তিনি জানান, কলকাতা পুলিশ তদন্তের নামে অযথা হেনেস্থা করছে তাকে । তাই তিনি সি বি আইয়ের তদন্তের প্রতিই আস্থা রাখছেন ।

শুক্রবারই কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এই বিষয়ে তদন্ত কতটা এগোলো তা জানতে রাজ্য সরকারের কাছে রিপোর্ট তলব করেছেন। নির্দেশ দিয়েছেন, আগামী ১৬ জানুয়ারীর মধ্যে ওই রিপোর্ট দিতে হবে । তদন্ত যেভাবে চলছে তা চালিয়ে যাওয়ার নির্দেশও দেন তিনি। ঘটনায় যারা যারা সক্ষ্য দিতে ইচ্ছুক তাঁদের সাক্ষ্য নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। স্কুলের অপসারিত প্রিন্সিপাল শর্মিলা নাথ ও বাকিদের গোপন জবানবন্দিও যত তাড়াতাড়ি সম্ভব নিতে বলেছেন বিচারপতি বসাক ।
জি ডি বিড়লা কাণ্ডে অপরাধীদের আড়াল করা হচ্ছে, এই দাবিতে বৃহস্পতিবারই মিছিল করেন অভিভাবকরা । গত ৩১ নভেম্বর সেই স্কুলের চার বছরের এক শিশুকে যৌন নির্যাতনে তোলপাড় হয় গোটা রাজ্য । অভিযোগ ছিল, চকোলেটের লোভ দেখিয়ে চার বছরের শিশু কন্যাটিকে বাথরুমে নিয়ে গিয়ে দুই পি টি শিক্ষক নির্যাতন করে । তাকে পর্ন ভিডিও দেখানো হয় বলেও অভিযোগ ওঠে । শিক্ষকদের ছবি দেখে তাদের শনাক্তও করে শিশুটি। স্কুলের গাফিলতির অভিযোগে বিক্ষোভে সোচ্চার হন অভিভাবকরা । গ্রেফতার করা হয় ওই দুই শিক্ষককে। অভিভাবকদের সঙ্গে বৈঠকের পর প্রিন্সিপাল শর্মিলা নাথকে বরখাস্ত করে জি ডি বিড়লা স্কুল কর্তৃপক্ষ। আবার শুরু হয় স্কুল।

এদিকে, শিশুটির দ্বিতীয়বার মেডিক্যাল টেস্টের রিপোর্ট নিয়েও ধন্দ জাগে তদন্তকারীদের মধ্যে । প্রথমবার পরীক্ষায় চিকিৎসকরা জানিয়েছিলেন যে, যৌন নির্যাতনের শিকার হয়েছে শিশুটি। কিন্তু বেশ কিছুদিন পরের পরীক্ষায় কোনওরকম ক্ষত পাওয়া যায়নি বলেই জানা যায়। তাই শিশুটি সুবিচার পাচ্ছে না এই দাবিতেই বৃহস্পতিবার মিছিল করেন অভিভাবকরা । সেই কারনেই জি ডি বিড়লা কান্ডে তদন্ত নিখুঁত করার জন্য শুক্রবারই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন নির্যাতিতার বাবা ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উলুবেড়িয়া উপনির্বাচনে বিজেপি প্রার্থীর নাম ঘোষণা নিয়ে ধন্দ

কলকাতা: উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি প্রার্থীর নাম চূড়ান্ত ঘোষণা নিয়ে ধন্দ দেখা দিয়েছে৷ দলের ...