Home » সংবাদ শিরোনাম » ফের উত্তাল হল সংসদের দুই কক্ষই, ২৭ ডিসেম্বর পর্যন্ত মুলতুবি রাজ্যসভা

ফের উত্তাল হল সংসদের দুই কক্ষই, ২৭ ডিসেম্বর পর্যন্ত মুলতুবি রাজ্যসভা

নয়াদিল্লি: গুজরাট বিধানসভা নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং প্রসঙ্গে মন্তব্যের জেরে শুক্রবারও বিরোধীদের তুমুল হট্টগোলে উত্তাল উঠল সংসদের দুই কক্ষই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্ষমা চাওয়ার দাবি তুলে কংগ্রেস সাংসদদের তুমুল হট্টগোলে ২৭ ডিসেম্বর সকাল ১১টা পর্যন্ত স্থগিত করা হয় রাজ্যসভা। নতুন মোটর গাড়ি (সংশোধন) বিলের উচ্চকক্ষে আগে, নির্বাচন কমিটিতে তা রাখা হয়, যার ফলে সংসদে নতুন মোটর গাড়ি আইন বিল পাসের বিষয়টিও পরিষ্কার করা হয়।পালটা বিজেপি সাংসদ বিনয় সহস্রবুদ্ধে বলেন, কংগ্রেস নেতারা প্রধানমন্ত্রী মোদী সম্পর্কে যেসব কথা বলেছেন, তার জন্য তাঁদেরও ক্ষমা চাইতে হবে। তুমুল হইচই শুরু হলে ২৭ ডিসেম্বর সকাল ১১টা পর্যন্ত মুলতুবি হয়ে যায় সংসদের উচ্চকক্ষ।

এদিকে অধিবেশনের শুরুতেই আজ একই ইস্যুতে উত্তপ্ত ছিল লোকসভাও। গুজরাট নির্বাচনের প্রচারের সময় প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে মন্তব্য করেছিলেন, তা জন্য তাঁকে ক্ষমা চাইতে হবে। কংগ্রেস সাংসদদের এই দাবিতে শীতকালীন অধিবেশনের ষষ্ঠ দিনেও উত্তপ্ত হল সংসদের দুই কক্ষই। এদিন রাজ্যসভার অধিবেশনের শুরুতেই সেই ইস্যুতে সরব হন কংগ্রেস সাংসদরা। কংগ্রেস সাংসদরা চেয়ারম্যানের সামনে এসে স্লোগান দিতে থাকেন ও মুলতুবি প্রস্তাব আনেন তাঁরা। চেয়ারম্যান কংগ্রেস সাংসদদের এবিষয়ে অালোচনার অনুমতি না দিয়ে সভার অন্য কাজ শুরু করে দেন। লোকসভায় কংগ্রেস নেতা মল্লিকার্জ্জুন খাড়গে এবিষয়ে অালোচনার জন্য লোকসভার অধ্যক্ষ সুমিত্রা মহাজন-র কাছে দাবি জানান। কিন্তু লোকসভার অধ্যক্ষ তা অনুমতি না দিলে কংগ্রেস সাংসদরা ওযাকঅাউট করেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তিন তালাক বিরোধী বিল নিয়ে সরব মমতা বন্দোপাধ্যায়

আমোদপুর: নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাকযুদ্ধ অব্যাহত| বিমুদ্রাকরণকে হাতিয়ার করে এতদিন তুলোধনা ...