Home » বিনোদন » রাম সীতার বিচ্ছেদ দেখানোয় বিক্ষোভ হিন্দু জাগরণ মঞ্চের

রাম সীতার বিচ্ছেদ দেখানোয় বিক্ষোভ হিন্দু জাগরণ মঞ্চের

কলকাতা: বাংলা সিনেমা ‘রং বেরঙের কড়ি’-তে নায়ক-নায়িকা রাম ও সীতার বিচ্ছেদ দেখানোর প্রতিবাদে শুক্রবার কলকাতায় সি বি এফ সি দফতরের সামনে বিক্ষোভ দেখল হিন্দু জাগরণ মঞ্চ । তারা রাম সীতার ছবি নিয়ে বিক্ষোভ দেখান । পরে একটি স্মারকলিপিও দেন ।

‘রং বেরঙের কড়ি’ সিনেমাতে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, চিরঞ্জিত চক্রবর্তী, অরুণিমা সেন চক্রবর্তীর মতো অভিনেতা-অভিনেত্রীরা। সিনেমাটিতে দুই আদিবাসী চরিত্রের নাম রাম ও সীতা । যাদের প্রণয় সুখের হয়নি। সিনেমায় বিবাহ-বিচ্ছেদ ঘটে তাদের । হিন্দু জাগরণ মঞ্চের অভিযোগ, রাম ও সীতা হিন্দুদের আরাধ্য দেবতা । তাঁদের দাম্পত্য হিন্দুদের কাছে উদাহরণ স্বরূপ । ছবিতে চরিত্র দু-টির মধ্যে বিবাহবিচ্ছেদ দেখিয়ে হিন্দুদের বিশ্বাসে আঘাত করেছেন পরিচালক ।
যদিও সিনেমার পরিচালক রঞ্জন ঘোষের বক্তব্য, রামায়ণের সঙ্গে সিনেমাটির কোনও সম্পর্ক নেই । কোনও ধর্মীয় ভাবাবেগকে আঘাত করাও তাঁদের উদ্দেশ্য নয় । আমাদের ঘরে ঘরে রাম, লক্ষণ, সীতা, দুর্গা, কার্তিক এধরনের নাম রাখা হয়, সেভাবেই এখানে দু-টো চরিত্রের নামকরণ হয়েছে । পরিচালকের কথা তিনিও হিন্দু, তাই এই ধর্মীয় আবেগের প্রতি শ্রদ্ধা তাঁরও রয়েছে । উল্টে তিনি অব্শ্য় বলেছেন, বিক্ষোভকারীরা এখানে হিন্দু ধর্মের উদারতাকে আঘাত করছেন, শিল্পকে আঘাত করছেন ।

হিন্দু জাগরণ মঞ্চের মুখপাত্র বিবেক সিং-এর হুঁশিয়ারি, অবিলম্বে সিনেমাটির দুই চরিত্রের নাম বদল করতে হবে, নচেৎ সিনেমাটি মুক্তি পেতে দেওয়া হবে না। সেন্সর বোর্ডের তরফে ‘রং বেরঙের কড়ি’-কে সার্টিফিকেট দেওয়া হলেও তারা পথে নেমে আবার বিক্ষোভ দেখাবেন বলে জানান বিবেক সিং। সিনেমায় রাম ও সীতা, এই দুই চরিত্র দুটির নাম না-বদল করলে সিনেমাটি মুক্তি পেতে দেওয়া হবে না বলে জানান তিনি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিদেশের মাটিতে মুক্তি পাচ্ছে অ্যামাজন অভিযান

কলকাতা: এবার বিদেশের মাটিতে মুক্তি পাচ্ছে অ্যামাজ়ন অভিযান। এই প্রথম কোনও বাংলা ছবি মুক্তি পাচ্ছে ...