Home » উত্তর-পূর্ব ভারত » জামিন পেয়েও কারাগারে, ফের অখিলের গ্রেফতারে উত্তাল ডিব্রুগড়

জামিন পেয়েও কারাগারে, ফের অখিলের গ্রেফতারে উত্তাল ডিব্রুগড়

ডিব্রুগড়: জাতীয় নিরাপত্তা আইনে বেকসুর খালাস হয়েছিলেন। কিন্তু অন্য এক অভিযোগে কারাগারের মধ্যেই ফের তাঁকে গ্রেফতারের প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে জেলা সদর ডিব্রুগড়। তিনি কৃষক মুক্তি সংগ্রাম সমিতির নেতা অখিল গগৈ।

গত ২৫ সেপ্টেম্বর ন্যাশনাল সিকিউরিটি অ্যাক্ট (নাসা)-এর বলে গ্রেফতার অখিল গগৈকে গত বৃহস্পতিবার (২১-১২-১৭) গুয়াহাটি উচ্চ আদালত বেকসুর খালাস করে দিয়েছিল। সে অনুযায়ী ডিব্রুগড় জেলার মরান থানায় নথিভুক্ত ভারতীয় ফৌজদারি দণ্ডবিধির ১২৯ (বি), ১২১, ১২৪ (এ), ১০৯, ১৫২, ১৫২ (এ) ধারার অধীনে রুজু ১৮০/১৭ নম্বরের মামলা থেকে তাঁকে ৫০ হাজার টাকার ব্যক্তিগত মুচলেকা ভিত্তিতে গতকাল শুক্রবার জামিনে মুক্তি দিয়েছিলেন ডিব্রুগড়ের জেলা ও দায়রা জজ সুস্মিতা ফুকন।
এদিন সকাল ১০ টা ৩০ মিনিট থেকে সরকার ও বিবাদি পক্ষের কৌঁসুলিদের শুনানি শেষে সন্ধ্যা প্রায় সাতটা নাগাদ অখিলের জামিন আবেদন মঞ্জুর করেন বিচারক। সে অনুযায়ী আজ তাঁর খোলা আকাশের নীচে আসার কথা ছিল।

তাঁদের নেতা অখিলকে কারাগারের ফটক থেকে উষ্ণ স্বাগত জানিয়ে নিয়ে যেতে তাঁর হাজার হাজার অনুগামী এসে জড়ো হচ্ছিলেন ডিব্রুগড়ের লক্ষ্মীনাথ ভবনের সামনে। কিন্তু ভোরেই তাঁকে গোয়ালপাড়া জেলার দুধনৈ থানায় নথিভুক্ত অন্য এক মামলায় কারাগারের ভিতরেই গ্রেফতার করা হয়। এ খবর চাউর হলে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় লক্ষ্মীনাথ ভবন প্রাঙ্গণ। পুলিশ জমায়েত মানুষজনকে সেখানে আটকে রাখলে পরিস্থিতি বিগড়ে যায়। পুলিশ ও নিরাপত্তাবাহিনীকে যথেষ্ট বেগ পেতে হচ্ছে। সরকার বিরোধী স্লোগান দিয়ে গোটা এলাকা উত্তাল করে তুলেন অখিল-সমর্থকরা। তাঁরা মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের বিরুদ্ধেও স্লোগান দিতে থাকেন।
এদিকে, ভোরে কারাগারে গ্রেফতারের পর অখিলকে নিয়ে গোয়ালপাড়া জেলার দুধনৈ থানায় নিয়ে যাওয়া হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্ৰিপুরায় অমিত শাহর জনসমাবেশ সফল করার প্ৰস্তুতি বিজেপি-র

আগরতলা: আগামী ৭ জানুয়ারি ত্ৰিপুরার আমবাসা ও উদয়পুরে বিজেপি-র সৰ্বভারতীয় সভাপতি অমিত শাহর নিৰ্বাচনী জনসমাবেশকে ...