Home » উত্তর-পূর্ব ভারত » রাজপথে মশারি টাঙিয়ে অভিনব প্রতিবাদ কর্মসূচি আগরতলায় বিজেপির

রাজপথে মশারি টাঙিয়ে অভিনব প্রতিবাদ কর্মসূচি আগরতলায় বিজেপির

আগরতলা: মশার জ্বালায় অতিষ্ঠ হয়ে রাজধানী আগরতলার রামনগর এলাকার জনগণ রাজপথে মশারি টাঙিয়ে এক অভিনব প্রতিবাদ কর্মসূচি সংগঠিত করেছেন। রাজধানীর শঙ্কর চৌমুহনিতে আয়োজিত প্রতিবাদ কর্মসূচিতে শামিল হয়েছেন বহুসংখ্যক মহিলাও।

শীতকালে ইতোপূর্বে রাজ্যে মশার উপদ্রব তেমন থাকত না। কিন্তু এ বছর দাপিয়ে শীত পড়তে থাকলেও বর্ষা এবং গ্রীষ্মকালের মতো মশার উপদ্রব শহরবাসীকে অতিষ্ঠ করে তুলেছে। সংশ্লিষ্ট বিষয়ে স্বাস্থ্য দফতর এবং আগরতলা পুর নিগমের ভূমিকাও অসন্তোষজনক বলেই এমন প্রতিবাদ কর্মসূচি শহরবাসীর।
এই অবস্থায় রামনগর এলাকার জনগণ এক অভিনব প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে। এলাকার সাধারণ জনগণ বিশেষ করে মহিলারা ব্যস্ততম শঙ্কর চৌমুহনি এলাকায় এসে হাজির হন। পথ অবরোধ না করেই রাস্তার পাশে ফুটপাতে মশারি খাটিয়ে তাঁরা তাঁদের প্রতিবাদ জানাতে থাকেন।

এলাকার নাগরিক শঙ্করী চক্রবর্তী বলেন, বহুবার পুর নিগমকে মশার ওষুধ দেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু এ বিষয়ে কর্তৃপক্ষের টনক নড়ছে না। রামনগরে বেশ কিছু বস্তি এলাকাও রয়েছে, যেখানে গরিব জনগণ বসবাস করেন। তাঁদের মশারির কোনও সংস্থান নেই। রাজ্য সরকার এবং পুর নিগমকে বহুবার এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হয়েছে, কিন্তু এর কোনও প্রভাব পড়েনি।
এই অভিনব আন্দোলন কর্মসূচি শুরু সংগঠিত করার ঘণ্টা-খানেক পর বিজেপি-র যুবমোর্চার কর্মীরা সেখানে গিয়ে হাজির হন। আর এর পর আন্দোলন নতুন মাত্রা পায়। দীর্ঘক্ষণ ধরে এই আন্দোলন চলতে থাকে। পরে পুর নিগমের আধিকারিকরা গিয়ে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বাস দেওয়ার আন্দোলন প্রত্যাহার করে নেওয়া হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্ৰিপুরায় অমিত শাহর জনসমাবেশ সফল করার প্ৰস্তুতি বিজেপি-র

আগরতলা: আগামী ৭ জানুয়ারি ত্ৰিপুরার আমবাসা ও উদয়পুরে বিজেপি-র সৰ্বভারতীয় সভাপতি অমিত শাহর নিৰ্বাচনী জনসমাবেশকে ...