Home » উত্তর-পূর্ব ভারত » বাবাইদা সকাশে মুখ্যমন্ত্রী মানিক সরকার, কথা হয়েছে ধর্ম সম্পর্কে

বাবাইদা সকাশে মুখ্যমন্ত্রী মানিক সরকার, কথা হয়েছে ধর্ম সম্পর্কে

আগরতলা: সিপিআইএম-এর পলিটব্যুরো সদস্য তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার রবিবার ঠাকুর অনুকূল চন্দ্রের প্রপৌত্র বাবাইদার সঙ্গে সাক্ষাৎ করলেন। তাঁদের উভয়ের মধ্যে ধর্মালোচনাও হয়েছে বলে এক সূত্রের খবরে জানা গেছে।

কমিউনিস্টরা ধর্ম বিরোধী। ধর্মকে আফিং বলে মনে করেন তাঁরা। আর ভারতীয় বাম রাজনীতিতে কাণ্ডারির ভূমিকা পালন করছে মূলত সিপিআইএম। কিন্তু এই দলের অনেক নেতাই বিভিন্ন সময় পার্টির মতাদর্শের বাইরে গিয়ে ধর্মাচরণে লিপ্ত হয়ে পড়ার তথ্য প্রমাণ পাওয়া গেছে। কিন্তু এক্ষেত্রে মুখ্যমন্ত্রী মানিক সরকারের সঙ্গে ঠাকুর অনুকূল চন্দ্রের প্রপৌত্র বাবাইদার সাক্ষাৎ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।
রাজধানী আগরতলায় সৎসঙ্গ সম্মেলন চলছে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বহু ভক্তের সমাগম ঘটেছে আগরতলায়। মূল অনুষ্ঠানটি হচ্ছে বিবেকানন্দ ময়দানে। তবে রাজধানীর এমন কোনও ময়দান বাকি নেই যেখানে তাবু খাটিয়ে কিংবা অস্থায়ী শিবির বানিয়ে আগতদের রাখার ব্যবস্থা করা হয়নি। সাড়া আগরতলা জুড়ে সৎসঙ্গীদের উপচে পড়া ভিড়। আশ্রম সূত্রে জানা গেছে, ত্রিপুরায় ১২ লক্ষ সৎসঙ্গের দীক্ষিত রয়েছেন। সঠিক হিসাব না থাকলেও এর অর্ধেক এই অনুষ্ঠানে শামিল হয়েছেন।

জানা গেছে, মূল অনুষ্ঠানে শামিল হয়েছেন ঠাকুর অনুকূল চন্দ্রের প্রপৌত্র তথা সৎসঙ্গীদের বাবাইদা। আর তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ এবং উভয়ের মধ্যে ধর্মালোচনা যথেষ্ট প্রাসঙ্গিক বলে মনে করা হচ্ছে, তা-ও নির্বাচনের পূর্বে।
জানা গেছে, ঠিক দুপুরে কোনও রাখঢাক না রেখে মুখ্যমন্ত্রী মানিক সরকার তাঁর লোকলশকর নিয়ে বিবেকানন্দ ময়দানে গিয়ে হাজির হন। তখন ময়দানে ছিল উপচে পড়া ভিড়। তিনি সকলের সঙ্গে নমস্কার বিনিময় করতে করতে এগিয়ে যান একেবারে বাবাইদার কাছে। একান্তে তাঁদের মধ্যে ধর্মালোচনা হয়েছে বলে জানা গেছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাংবাদিকদের নিয়ে কটাক্ষ, মানিক সরকারের বিরুদ্ধে তোপ বিজেপির

আগরতলা: সাংবাদিকদের বিরুদ্ধে কুরুচিকর কটাক্ষ করার জন্য মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিজেপি তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। মুখ্যমন্ত্রীর ...