Home » দেশ » সিকান্দর বিধানসভা কেন্দ্র নিজেদের দখলেই রাখল বিজেপি

সিকান্দর বিধানসভা কেন্দ্র নিজেদের দখলেই রাখল বিজেপি

লখনউ, ২৪ ডিসেম্বর(হি.স.): উত্তরপ্রদেশে সিকান্দর বিধানসভা কেন্দ্রটি নিজেদের দখলে ধরে রাখতে সক্ষম হলো বিজেপি। উত্তরপ্রদেশের কানপুর দেহাত জেলার সিকান্দর উপনির্বাচনে জিতে গেলো রাজ্যের শাসকদল বিজেপি। সকাল থেকে টান টান উত্তেজনার মধ্যে দিয়ে ভোট গণনা শুরু হয় সিকান্দর বিধানসভা কেন্দ্রে। প্রায় ১১৮৬১ ভোটের ব্যবধানে নিকটতম প্রার্থী সমাজবাদী পার্টির সীমা সাচানকে পরাজিত করে সিকান্দর বিধানসভা আসনে জয়লাভ করে অজিত পাল সিং। এই নির্বাচনের তিন নম্বর স্থানে রয়েছে কংগ্রেসের প্রভাকর। সিকান্দর বিধানসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী অজিত পাল সিং পেয়েছেন ৭৩,২৯৪ ভোট, সমাজবাদী পার্টির সীমা সাচান পেয়েছেন ৬১,৪২৩ ভোট অন্যদিকে ১৯,০৮৪ টি ভোট নিয়ে তিন নম্বর স্থানে কংগ্রেস। উপনির্বাচনে বিজেপি পেয়েছে ৪৪.৮৬ শতাংশ ভোট এবং সমাজবাদী পার্টি পেয়েছে ৩৭.৬০ শতাংশ ভোট।

উল্লেখ্য, বিজেপি বিধায়ক মাথুরা প্রসাদ পালের ২২ জুলাই মৃত্যুর পরে এই আসনটি খালি পড়ে থাকে। সেই আসনেই গত ২১ ডিসেম্বর উপনির্বাচন অনু ষ্ঠিত হয়। এই নির্বানে প্রয়াত বিধায়কের ছেলে অজিত পাল সিংকে টিকিট দেয় বিজেপি। প্রবল শীতকে উপেক্ষা করে মোট ৫৩ শতাংশ ভোট পড়ে এই কেন্দ্রে। নির্দলসহ মোট ১২ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে। পাশাপাশি এই সিকান্দর বিধানসভা কেন্দ্রের অন্তগর্ত বেহমাইতে ১৯৮১ সালে ২১ জন রাজপুত হত্যা করেছিল ফুলন দেবী ও তার ডাকাত দল। ২০১৭ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপির মথুরা প্রসাদ পাল পেয়েছিলেন ৮৭,৮৭৯ ভোট। দ্বিতীয় স্থানে ছিলেন বহুজন সমাজবাদী পার্টি মনেন্দ্র কাটিহার। তার প্রাপ্ত ভোট ছিল ৪৯,৭৭৬ ভোট।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্বের সেরা বিজ্ঞানীদের উপহার দিয়েছে বাংলা, সত্যেন্দ্রনাথ বসুকে শ্রদ্ধা জানাতে গিয়ে বললেন প্রধানমন্ত্রী

কলকাতা: “বিশ্বের সেরা বিজ্ঞানীদের উপহার দিয়েছে বাংলা। এটা রীতিমত গর্বের ব্যাপার।” সোমবার প্রয়াত বিজ্ঞানী সত্যেন্দ্রনাথ ...