Home » বিদেশ » কুলভূষণের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলল পাকিস্তান

কুলভূষণের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলল পাকিস্তান

ইসলামাবাদ: কুলভূষণ যাদবকে মা ও স্ত্রী’র সঙ্গে দেখা করতে দেওয়ার পর তাঁকে ‘ভারতীয় সন্ত্রাসের মুখ’ বলে উল্লেখ করলেন পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র ড. মহম্মদ ফইজল। সোমবার কুলভূষণের সঙ্গে তাঁর মায়ের সাক্ষাতের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফইজল ফের কুলভূষণের বিরুদ্ধে ফের এই অভিযোগ তোলেন।

এদিন তিনি সাংবাদিক বৈঠকে বলেন, ‘কুলভূষণ যাদব একজন জঙ্গি ও গুপ্তচর। তাকে হাতে-নাতে ধরা হয়েছে। বালোচিস্তান ও করাচিতে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানোর সময় তাকে ধরে ফেলা সম্ভব হয়েছে।’ পাকিস্তানে একাধিক সন্ত্রাসের ঘটনায় কুলভূষণ যাদব যুক্ত ছিল বলে অভিযোগ তোলেন তিনি। তাঁর দাবি, কুলভূষণের নেতৃত্বে মেহরান এয়ারবাসে হামলায় এসএসিপ চৌধুরি আলমের মৃত্যু হয়। পাকিস্তানে আরও অনেক হামলা ও বোমা বিস্ফোরণের ঘটনা কুলভূষণ যুক্ত বলেও অভিযোগ করা হয়। এদিন সকালে ভারতের প্রাক্তন নৌসেনা অফিসার কুলভূষণ যাদবের সঙ্গে দেখা করেন তাঁর মা ও স্ত্রী। প্রায় ৩০ মিনিট ধরে কথা বলার সুযোগ পান তাঁরা। কাঁচের দেওয়ালের ভেতর থেকে দেখা করতে দেওয়া হয় কুলভূষণকে। ইন্টারকমের মাধ্যমে কথা হয় তাঁদের। গুপ্তচরবৃত্তির অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয় পাকিস্তানে। তাঁর ফাঁসির নির্দেশও দেয় পাকিস্তানের সেনা আদালত। কুলভূষণের স্ত্রী চেতানুকুল যাদব ও মা অবন্তী যাদব ভারতের ডেপুটি হাই কমিশনার জেপিসিংকে সঙ্গে নিয়ে দেখা করতে যান। তাদের দাবি, পাকিস্তানের ‘জাতির জনক’ মহম্মদ আলি জিন্নার জন্মদিন উপলক্ষে মানবিকতার খাতিরে তাঁর সঙ্গে দেখা করার সুযোগ করে দেওয়া হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তিন তালাক বিরোধী বিল নিয়ে সরব মমতা বন্দোপাধ্যায়

আমোদপুর: নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাকযুদ্ধ অব্যাহত| বিমুদ্রাকরণকে হাতিয়ার করে এতদিন তুলোধনা ...