Home » উত্তর-পূর্ব ভারত » রাজস্থান থেকে উট পাচার করিমগঞ্জে! তদন্তে রাতাবাড়ি পুলিশ

রাজস্থান থেকে উট পাচার করিমগঞ্জে! তদন্তে রাতাবাড়ি পুলিশ

রাতাবাড়ি: বৈধ নথিপত্র না থাকায় সাতটি উট বাজেয়াপ্ত করেছে রাতাবাড়ি পুলিশ। এগুলো সুদূর রাজস্থান থেকে অবৈধভাবে নিয়ে আসা হয়েছে। জানিয়েছেন রাতাবাড়ি থানার পুলিশ আধিকারিক।

রাতাবাড়ি থানার ওসি এসসি তালুকদার জানিয়েছেন, গোপন সূত্রের খবরের ভিত্তিতে রবিবার রাতে রাতাবাড়ি থানার বিহাইরডালা গ্রাম এবং চেরাগিতে অভিযান চালান তাঁরা। ওই অভিযানে চেরাগি থেকে দুই এবং বিহাইরডালা গ্রামে পাঁচটি উট উদ্ধার করেছেন পুলিশের অভিযানকারীরা। তিনি জানান, বিহাইরডালা গ্রামের জনৈক সিকন্দর আলির বিরুদ্ধে থানায় স্বতঃপ্রণোদিত এফআইআর দায়ের করেছে পুলিশ। অভিযুক্ত সিকন্দর আলি পালিয়ে গা ঢাকা দিয়েছে। পুলিশ তাকে খুঁজে বের করতে তালাশি অভিযান শুরু করেছে।
ওসি তালুকদার জানান, অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় ফৌজদারি দণ্ডবিধির ৩৭৯, ৪১৪, ৪২৮, ৪২৯ ধারার পাশাপাশি আর/ডব্লিউ সেকশন (এ)(বি)(ই)(এইচ)(আই) ক্রুয়েলিটি অব অ্যানিমেল অ্যাক্ট ১৯৬৯ অনুয়ায়ী মামলা বলবৎ করা হয়েছে।

ওসি জানান, কোনও ধরনের বৈধ কাগজপত্র ছাড়া উটগুলিকে রাজস্থান থেকে আনা হয়েছে বলে পুলিশের কাছে খবর আসে। সেই ভিত্তিতেই অভিযান চালানো হয়েছিল।
এদিকে বিভিন্ন মহলের ধারণা, উটগুলিকে জবাই করে সাবাড় করতে প্রায় ছয়টি রাজ্য পার করে এখানে নিয়ে আসা হয়েছে। এর আগেও বহুবার রাতাবাড়ি এলাকায় উট নিয়ে আসা হয়েছে। পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি। এবার হঠাৎ করে এ ব্যাপারে আচমকা অভিযান চালানোর পিছনে কী রহস্য রয়েছে, অনুমান করতে পারছেন না অনেকে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্ৰিপুরায় অমিত শাহর জনসমাবেশ সফল করার প্ৰস্তুতি বিজেপি-র

আগরতলা: আগামী ৭ জানুয়ারি ত্ৰিপুরার আমবাসা ও উদয়পুরে বিজেপি-র সৰ্বভারতীয় সভাপতি অমিত শাহর নিৰ্বাচনী জনসমাবেশকে ...