Home » দেশ » সংস্কার ভেঙে নয়ডায় যাওয়ায় যোগীর প্রশংসা করলেন প্রধানমন্ত্রী

সংস্কার ভেঙে নয়ডায় যাওয়ায় যোগীর প্রশংসা করলেন প্রধানমন্ত্রী

নয়ডা: চালু সংস্কার ভাঙায় যোগী আদিত্যনাথের ব্যাপক প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নয়ডায় একবার গেলে মুখ্যমন্ত্রী পদ খোয়াতে হয়, আর ফিরে পাওয়া যায় না এ ধরনের কুসংস্কার যাঁদের মনে আছে, তাঁদের মুখ্যমন্ত্রী হওয়ার কোনও অধিকার নেই বলে অভিমত জানান প্রধানমন্ত্রী।

সোমবার মেট্রোর ম্যাজেন্টা লেনের উদ্বোধন অনুষ্ঠানে মোদী গেরুয়াবসনধারী মুখ্যমন্ত্রীকে ইঙ্গিত করে বলেন, পোশাকের দিকে তাকালে ওনাকে কুসংস্কারগ্রস্ত বলে মনে হলেও উনি বাস্তবে প্রমাণ করেছেন যে, বদ্ধ, ভুল ধারণা ভাঙার সাহস ওনার আছে। মোদী এও জানান, নয়ডাই একমাত্র জায়গা নয়, যার সঙ্গে এমন ধারণা জড়িয়ে রয়েছে। তিনি গুজরাতে মুখ্যমন্ত্রী থাকার সময় রাজ্যে এমন ৬-৭টি জায়গা ছিল যেখানে কোনও মন্ত্রী নাকি যেতেন না, ওখানে গেলেই মন্ত্রিত্ব হারাতে হবে, এই সংস্কারের জেরে। তিনি বলেন, আমি এতে পাত্তা না দিয়ে সব জায়গাগুলোতেই গিয়েছি। তা সত্ত্বেও প্রায় ২০ বছর গুজরাতের মুখ্যমন্ত্রী পদে ছিলাম। আধুনিক বিজ্ঞানের দুনিয়ায় কুসংস্কারের কোনও জায়গা নেই বলে জানান মোদী।
উত্তরপ্রদেশের রাজনৈতিক ও আমলা মহলে চালু ধারণা হল, কোনও মুখ্যমন্ত্রী একবার নয়ডায় গেলেই বিপদে পড়েন, সেই পদ ধরে রাখতে, ফিরতে পারেন না। কিন্তু তাতে আমল না দিয়ে গত তিনদিনে দু বার নয়ডায় এসেছেন আদিত্যনাথ।এদিন তারই প্রশংসা করলেন প্রধানমন্ত্রী| ঘটনাচক্রে ৮ বছর আগে মায়াবতীই উত্তরপ্রদেশের শেষ মুখ্যমন্ত্রী যিনি নয়ডা এসেছিলেন। পরের বিধানসভা ভোটেই তাঁর দল বিএসপি হেরে যায়। তাঁর উত্তরসূরী অখিলেশ সিং যাদব কোনওদিন নয়ডামুখো হননি। অতীতে নয়ডায় কোনওদিন যাননি রাজ্যের একাধিক মুখ্যমন্ত্রী।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্বের সেরা বিজ্ঞানীদের উপহার দিয়েছে বাংলা, সত্যেন্দ্রনাথ বসুকে শ্রদ্ধা জানাতে গিয়ে বললেন প্রধানমন্ত্রী

কলকাতা: “বিশ্বের সেরা বিজ্ঞানীদের উপহার দিয়েছে বাংলা। এটা রীতিমত গর্বের ব্যাপার।” সোমবার প্রয়াত বিজ্ঞানী সত্যেন্দ্রনাথ ...