Home » সংবাদ শিরোনাম » খোয়াই জেলায় ব্যাপক রাজনৈতিক সংঘর্ষে আহত অনেক, পরিস্থিতি থমথমে

খোয়াই জেলায় ব্যাপক রাজনৈতিক সংঘর্ষে আহত অনেক, পরিস্থিতি থমথমে

আগরতলা: সোমবার গভীর রাত থেকে খোয়াই জেলার বিভিন্ন এলাকায় ব্যাপক রাজনৈতিক সংঘর্ষ শুরু হয়েছে। শাসক এবং বিরোধীদের উভয়পক্ষের বেশ কিছু রাজনৈতিক কর্মী-সমর্থক এই সংঘর্ষে আহত হয়েছেন। বিভিন্ন এলাকায় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত সংঘর্ষ চলেছে। ক্ষোভ দেখা দিয়েছে পুলিশের ভূমিকা নিয়েও।

পূর্ব ঘোষণা অনুযায়ী আগামীকাল রাজ্যের প্রতিটি বিধানসভা কেন্দ্রে বিজেপি বিক্ষোভ মিছিল সংগঠিত করবে। আর এই মিছিল-সভাকে কেন্দ্র করে বিজেপি ব্যাপক প্রচারাভিযান শুরু করেছে। একে কেন্দ্র করেই প্রথমে শাসকদলের কর্মী-সমর্থকদের সঙ্গে বাকবিতণ্ডা শুরু হয় এবং পরে তা সংঘর্ষের রূপ নেয়।
কল্যাণপুর থেকে এই সংঘর্ষের সূত্রপাত। পরবর্তী সময় খোয়াই জেলার বিভিন্ন প্রান্তে এই সংঘর্ষ ছড়িয়ে পড়ে। সাড়া রাত ধরে জেলার বিভিন্ন এলাকায় সংঘর্ষ চলতেই থাকে। খোয়াইয়ের জেলা বিজেপি প্রভারী অমিত রক্ষিত জানিয়েছেন, বিজেপি-র কর্মী সমর্থকরা ২৭ ডিসেম্বরের কর্মসূচি পালন করার জন্য বিভিন্ন এলাকায় বৈঠক করছিলেন। বিভিন্ন এলাকায় প্রচারাভিযান চালানোও হচ্ছিল। কিন্তু রাত ৯.৩০ নাগাদ বাড়ি ফেরার পথে বিজেপি-র কর্মী-সমর্থকরা শাসকদলের ক্যাডারদের দ্বারা আক্রান্ত হন।

তিনি বলেন, প্রথমে তাঁদের বিজেপি-র পক্ষে কাজ না করার জন্য হুমকি দেওয়া হয়। কিন্তু তাঁরা এতে সহমত পোষণ না করায় তাঁদের মারধর করা হয়। তাঁদের রক্ষা করতে অন্য বিজেপি কর্মীরা এগিয়ে এলে তাঁরাও আক্রান্ত হন। পরবর্তীতে জেলার বিভিন্ন এলাকা থেকে কর্মী-সমর্থকরা ছুটে গিয়ে বাম-ক্যাডারদের প্রতিহত করেন। কিন্তু পুলিশের ভূমিকা খুবই নিন্দনীয় ছিল। পুলিশকে বারংবার খবর দেওয়া হলেও আক্রান্তদের সাহায্যের জন্য তাঁরা এগিয়ে আসেনি।
অন্যদিকে, সিপিআইএমের তরফে বিজেপি-র বিরুদ্ধে হুজ্জতি, পার্টি অফিস ভাংচুর এবং মিছিলে শামিল হওয়ার জন্য সাধারণকে হুমকি দেওয়ার অভিযোগ করা হয়েছে। বিভিন্ন এলাকায় গিয়ে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছে বলে জানা গেছে।

তাছাড়া, বিজেপি-র কর্মী-সমর্থকরা বিভিন্ন এলাকায় পাল্টা আক্রমণ সংগঠিত করেছে বলে খবরে প্রকাশ। বেশ কিছু এলাকায় সিপিআইএম-এর পার্টি অফিস গুঁড়িয়ে দেওয়া হয়েছে। সমগ্র এলাকায় উত্তেজনা বিরাজ করছে। জেলা জুড়ে প্রচুরসংখ্যক নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তিন তালাক বিরোধী বিল নিয়ে সরব মমতা বন্দোপাধ্যায়

আমোদপুর: নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাকযুদ্ধ অব্যাহত| বিমুদ্রাকরণকে হাতিয়ার করে এতদিন তুলোধনা ...