Home » উত্তর-পূর্ব ভারত » জোটে আগ্রহ, গুয়াহাটিতে হিমন্ত সকাশে আইপিএফটির পাঁচ নেতা

জোটে আগ্রহ, গুয়াহাটিতে হিমন্ত সকাশে আইপিএফটির পাঁচ নেতা

আগরতলা: জোট গঠনে আগ্রহ দেখিয়ে আগরতলা থেকে গুয়াহাটি উড়ে গেলেন আইপিএফটি-র পাঁচ নেতা। তবে এ ব্যাপারে আইপিএফটি নেতাদের কেউই সংশ্লিষ্ট বিষয়ে মুখ খুলতে নারাজ।

রাজ্যের বিভিন্ন রাজনৈতিক মহল সূত্রে পাওয়া খবরে জানা গেছে, উপজাতি ভিত্তিক আঞ্চলিক দল আইপিএফটি-র সঙ্গে বিজেপি-র জোট গঠনের প্রাথমিক স্তরের আলোচনা ব্যর্থ হয়েছে। কিন্তু এখন আবার আইপিএফটি সংশ্লিষ্ট বিষয়ে যথেষ্ট আগ্রহ দেখাতে শুরু করেছে। গত দুদিন ধরে তাঁরা বিজেপি-র নির্বাচনী প্রভারী অসমের অর্থমন্ত্রী ডঃ হিমন্তবিশ্ব শর্মার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন।
জানা গেছে, ত্রিপুরার স্থানীয় নেতাদের আড়াল করে এই আলোচনার চেষ্টা ঘিরে যথেষ্ট সন্দেহ দেখা দিয়েছে। শেষ পর্যন্ত মঙ্গলবার বিকেলে আইপিএফটি-র পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল গুয়াহাটির উদ্দেশ উড়ে গেছেন। আজ রাতেই তারা নেডা-র আহ্বায়ক হিমন্তবিশ্ব শর্মার সঙ্গে জোট গঠন সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করবেন বলে জানা গেছে।

আইপিএফটি-র নেতারা সোমবার রাতেও গুয়াহাটি যাওয়ার বিষয়টি সুনিশ্চিত করতে পারেননি। কিন্তু আজ তড়িঘড়ি সিদ্ধান্ত নিয়ে তাঁরা গুয়াহাটি উড়ে গেছেন। সংশ্লিষ্ট বিষয়ে প্রশ্নের উত্তরে বিমানবন্দর থেকে পার্টির সম্পাদক মেবারকুমার জামাতিয়া বলেন, তাঁরা গুয়াহাটি যাচ্ছেন। জোট সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে হিমন্তবিশ্ব শর্মার সঙ্গে। দলের তরফ থেকে কিছু প্রস্তাব রাখা হবে। আর তার উপর ভিত্তি করেই আলোচনা হবে। সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত কিছু জানাতে তিনি অস্বীকার করেন।
উল্লেখ করা যেতে পারে, পৃথক রাজ্যের দাবিতে অনড় আইপিএফটি ইতিপূর্বে আলোচনা শুরুর জন্য কেন্দ্রীয় সরকারের তরফে পৃথক রাজ্যের দাবির যৌক্তিকতা বিচার করার জন্য একটি মডালিটি কমিটি গঠন করার দাবি করেছিল। এ ধরনের কোনও কমিটি গঠন না করা হলে জোট নিয়ে আলোচনায় তাঁরা যাবে না বলেও স্পষ্ট বয়ান দিয়েছিল। কিন্তু আচমকা তাঁরা তাঁদের পূর্ব অবস্থান থেকে সরে এসে বিজেপি-র সঙ্গে আলোচনায় আগ্রহ দেখাতে শুরু করেছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্ৰিপুরায় অমিত শাহর জনসমাবেশ সফল করার প্ৰস্তুতি বিজেপি-র

আগরতলা: আগামী ৭ জানুয়ারি ত্ৰিপুরার আমবাসা ও উদয়পুরে বিজেপি-র সৰ্বভারতীয় সভাপতি অমিত শাহর নিৰ্বাচনী জনসমাবেশকে ...