Home » উত্তর-পূর্ব ভারত » প্রচার-পুস্তিকায় রাষ্ট্রবিরোধী মন্তব্য, বৃন্দা-হরিপদকে গ্রেফতারের দাবিতে রাজ্যপালের দ্বারস্থ বিজেপি

প্রচার-পুস্তিকায় রাষ্ট্রবিরোধী মন্তব্য, বৃন্দা-হরিপদকে গ্রেফতারের দাবিতে রাজ্যপালের দ্বারস্থ বিজেপি

আগরতলা: ত্রিপুরায় ক্ষমতাসীন সিপিআইএম-এর একটি প্রচার-পুস্তিকাকে কেন্দ্র করে রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নতুন মোড় নিয়েছে। প্রচার-পুস্তিকায় রাষ্ট্রবিরোধী মন্তব্য করা হয়েছে বলে সিপিআইএম-এর বৃন্দা কারাত এবং হরিপদ দাসকে গ্রেফতারে দাবি জানিয়েছে বিজেপি।

প্রধানমন্ত্রীর দফতরকে কালিমালিপ্ত করে সিপিআইএম-এর প্রচার-পুস্তিকায় অভব্য মন্তব্য করা হয়েছে বলে মনে করছে বিজেপি। এই ইস্যুতে বিজেপি-র এক প্রতিনিধি দল রাজ্যপাল তথাগত রায়ের সঙ্গে দেখা করে দ্রুত অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।
বিধায়ক রতনলাল নাথ অভিযোগ করেন, “প্রচার-পুস্তিকায় বলা হয়েছে, প্রধানমন্ত্রীর দফতর উগ্রবাদীদের সঙ্গে যুক্ত। প্রধানমন্ত্রীকেও এর সঙ্গে যুক্ত করা হয়েছে। এ ধরনের রাষ্ট্রদ্রোহীতার কঠোর শাস্তি হওয়া প্রয়োজন। এই প্রচার-পুস্তিকার লেখিকা বৃন্দা কারাত এবং প্রকাশক হরিপদ দাসকে অবিলম্বে গ্রেফতার করে তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া প্রয়োজন।”

অন্যদিকে রাজ্য বিজেপি সভাপতি বিপ্লবকুমার দেব বলেন, “রাজ্যপালও বিষয়টি দেখে হতচকিত হয়ে পড়েছেন। প্রচার-পুস্তিকায় এমন মন্তব্য করা যেতে পারে বলে ভাবা যায় না। সিপিআইএম-এর এখন হিতাহিত জ্ঞান চলে গেছে। যা খুশি করছে। বিজেপি-র তরফে দোষীদের বিরুদ্ধে দেশের সাংবিধানিক কাঠামোর মধ্যে থেকে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়েছে রাজ্যপালের কাছে।”
এখানে উল্লেখ করা যেতে পারে, জনগণের সরকার নাম দিয়ে সিপিআইএম সম্প্রতি একটি প্রচার-পুস্তিকা প্রকাশ করেছে। এতে কেন্দ্রের বর্তমান সরকারের বিরুদ্ধে তীব্র উষ্মা প্রকাশ করে অশালীন ভাষায় আক্রমণ করা হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্ৰিপুরায় অমিত শাহর জনসমাবেশ সফল করার প্ৰস্তুতি বিজেপি-র

আগরতলা: আগামী ৭ জানুয়ারি ত্ৰিপুরার আমবাসা ও উদয়পুরে বিজেপি-র সৰ্বভারতীয় সভাপতি অমিত শাহর নিৰ্বাচনী জনসমাবেশকে ...