Home » সংবাদ শিরোনাম » ফের সার্জিক্যাল স্ট্রাইক, ভারতীয় সেনার অভিযানে হত ৩ পাকিস্তানী জওয়ান

ফের সার্জিক্যাল স্ট্রাইক, ভারতীয় সেনার অভিযানে হত ৩ পাকিস্তানী জওয়ান

নয়াদিল্লি ও ইসলামাবাদ: ফের নিয়ন্ত্রণরেখা টপকে পাক সেনাকে আক্রমণ করল ভারতীয় সেনা। রাওলকোট এলাকায় ঢুকে ভারতীয় সেনার গুলিতে তিন পাক সেনার মৃত্যু হয়েছে বলে পাক সেনার পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এই হামলায় আরও ৫ পাক সেনা জখম হয়েছে বলেও খবরে জানা গিয়েছে। গত ২৩ ডিসেম্বর পাক রেঞ্জার্সের অতর্কিত হামলায় শহিদ হন ৪ ভারতীয়সেনা কর্মী। শহিদ ভারতীয় সেনাদের মধ্যে রয়েছেন মেজর মোহরকার প্রফুল্ল অম্বাদাস, ল্যান্স নায়েক গুরমেল সিং, ল্যান্স নায়েক কুলদীপ সিং ও সিপাই পরগত সিং। মঙ্গলবার এনিয়ে সংসদে কেন্দ্রের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হবে বলে জানা গিয়েছে।

সোমবার সন্ধ্যায় পাকিস্তান নিয়ন্ত্রণরেখার ওপারে রাওলকোট থেকে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালাতে থাকে। তার জবাবে নিয়ন্ত্রণরেখা টপকে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে পড়ে ভারত। সেনার হাতে খতম হয় বালুচ রেজিমেন্টের তিনসেনা। পাক সেনাও ভারতীয় সেনার এই হানার কথা স্বীকার করেছে। পাকিস্তান সংবাদমাধ্যম ডনের রিপোর্ট অনুযায়ী, গুলি চলে পাকিস্তানের রাওলাকোট সেক্টরে। যদিও দেশের গোয়েন্দা সূত্র বলছে, পাকিস্তানের হামলার জবাব দিতেই রাওলাকোটে ঢুকে এই অভিযান চালায় ভারতীয় সেনা।
উল্লেখ্য, শনিবার জম্মু কাশ্মীরের কেরি ব্যাটেলিয়নে বিনা প্ররোচনায় গুলি চালায় পাকিস্তান সেনা। শহিদ হন চার ভারতীয় জওয়ান। এরমধ্যে রয়েছেন মেজর মোহরকার প্রফুল্ল অম্বাদাস, ল্যান্স নায়েক গুরমেল সিং, ল্যান্স নায়েক কুলদীপ সিং ও সিপাই পরগত সিং। এবার এই হামলার কড়া জবাবে জম্মুর ঝঞ্জার সেক্টরে গুলি করে মারা হয় এক পাকিস্তানি স্নাইপারকে। রবিবারও পুঞ্চ সেক্টরে ভারত-পাকিস্তান সেনার মধ্যে গুলির লড়াই চলে। শাহপুর এলাকায় ভারতীয় ঘাঁটি লক্ষ্য করে মর্টার ছোঁড়ে পাকিস্তান। গুলিও চালায়। জবাবে ভারতীয় সেনাও গুলি চালায়। মৃত্যু হয় এক পাকিস্তানি সেনার।

এদিকে, মঙ্গলবার পুলওয়ামায় নিরাপত্তারক্ষীর সঙ্গে গুলির লড়াই চলছে জঙ্গিদের। এক জঙ্গিকে খতম করা হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তিন তালাক বিরোধী বিল নিয়ে সরব মমতা বন্দোপাধ্যায়

আমোদপুর: নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাকযুদ্ধ অব্যাহত| বিমুদ্রাকরণকে হাতিয়ার করে এতদিন তুলোধনা ...