Home » পশ্চিমবঙ্গ » সাগরদ্বীপে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়

সাগরদ্বীপে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: আজ সকালে সাগরদ্বীপে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গঙ্গাসাগর মেলা শুরুর আগে সেখানকার প্রস্তুতি দেখতে তাঁর এই সফর। পুলিশি ঘেরাটোপে নিরাপত্তার পূর্ণ ব্যবস্থা করা হয়েছে সেখানে।

কাল কৃষিমেলার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। এই সঙ্গে একাধিক সরকারি অনুষ্ঠানে অংশ নেবেন। কথা বলবেন সাগরদ্বীপ সংলগ্ন উপকুলবর্তী এলাকার নিরাপত্তা ব্যবস্থা এবং গঙ্গাসাগর মেলার প্রস্তুতি নিয়ে। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী তাঁর প্রস্তাবিত সফরে কপিল মুনি আশ্রমের প্রধান পুরোহিত জ্ঞানদাস মহন্তর সঙ্গেও দেখা করবেন। মহন্ত রাজ্যপালের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের কাছে কাকদ্বীপে মুড়িগঙ্গা নদীতে সেতু নির্মাণ এবং গঙ্গাসাগর মেলাকে রাষ্ট্রীয় মেলা ঘোষণা করার আবেদন করেছেন।
ক’দিন আগে নবান্নে এক বৈঠকে গঙ্গাসাগর মেলা বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হয়। যেমন, রাস্তায় যানজট কমানোর চেষ্টায় লট এইট পর্যন্ত ট্র্যাফিক সার্জেন বেশি রাখার সিদ্ধান্ত, বাস পার্কিং করা নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া প্রভৃতি|

পার্কিংয়ের অব্যবস্থার ফলে যানচলাচলে অসুবিধা হয়। ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকতে হয় গাড়িঘোড়াকে। এ সব সমস্যা দূর করতে এবার কী ব্যবস্থা নেওয়া হল, তার খোঁজ করেন মুখ্যমন্ত্রী। দ্রুত, প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আধিকারিকদের নির্দেশ দেন।
জানা যাচ্ছে, কচুবেরিয়ার কাছে ৫টি জেটির সংস্কার করা হবে। গতবার সেখানে সমস্যা হয়েছিল। লট এইট পর্যন্ত মেডিকেল ক্যাম্প ও পানীয় জলের ব্যবস্থা করতে হবে বলে আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এ বিষয়ে জেলাশাসক ও পুলিশ সুপারকে তৎপর থাকার নির্দেশ দিয়েছেন তিনি।
২৫-২৭ ডিসেম্বর পাহাড়ে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। সেটা বাতিল করে তিনি যাচ্ছেন সাগরে। সূত্রের খবর, সব ঠিক থাকলে বুধবার রাতে সেখান থেকে কলকাতায় ফিরবেন। ২ জানুয়ারি সাগরমেলা নিয়ে হবে সাংবাদিক সম্মেলন। এর পরদিন নির্বাচিত সাংবাদিকদের প্রশাসন নিয়ে যাবে মেলার প্রস্তুতি দেখাতে।

ক’দিন আগে ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়কে নিয়ে পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি গঙ্গাসাগরে গিয়েছিলেন। কপিল মুনির আশ্রমে পুজোও দেন তাঁরা। মকর সংক্রান্তিতে সাগরমেলা উপলক্ষে কয়েক লক্ষ পূণ্যার্থী আসবে সাগরদ্বীপে।
ইতিমধ্যে গঙ্গাসাগর মেলা উপলক্ষ্যে বড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুণ্যার্থীদের জন্য ৫ লাখ টাকার বিমা ঘোষণা করেছেন তিনি। গঙ্গাসাগর মেলার প্রস্তুতি দেখতে ক’দিন আগে পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এবং রাজীব বন্দ্যোপাধ্যায়ও ঘুরে এসেছেন সাগরদ্বীপে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উলুবেড়িয়া উপনির্বাচনে বিজেপি প্রার্থীর নাম ঘোষণা নিয়ে ধন্দ

কলকাতা: উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি প্রার্থীর নাম চূড়ান্ত ঘোষণা নিয়ে ধন্দ দেখা দিয়েছে৷ দলের ...