Home » উত্তর-পূর্ব ভারত » এনআর‌সি : প্রথম খসড়ায় পাথারকা‌ন্দি‌তে এক লক্ষ ৩৯ হাজা‌র, কোনও গন্ডগোলের খবর নেই

এনআর‌সি : প্রথম খসড়ায় পাথারকা‌ন্দি‌তে এক লক্ষ ৩৯ হাজা‌র, কোনও গন্ডগোলের খবর নেই

পাথারকান্দি: গতকাল মধ্যরা‌তে প্রকা‌শিত এনআর‌সি-র প্রথম নবায়িত খসড়া তা‌লিকায় পাথারকান্দি এলাকার এক লক্ষ ৩৯ হাজার নাগরিকের নাম অন্তর্ভুক্ত হয়েছে। পূর্ব নির্ধারিত সময় তা প্রকাশ হলেও নিজেদের নাম দেখতে পারছেন না নাগরিকরা। মোবাইল ও ইন্টার‌নেট প‌রি‌ষেবায় গোলযোগের দরুন। সরকারিভাবে বলা হয়েছিল, ১ জানুয়া‌রি সকাল আটটা থে‌কে রাজ্যের প্রতিটি এলাকায় এনআরসি সেবাকেন্দ্র খোলা হবে। এতে সংশ্লিষ্ট এলাকার নাগরিকরা তাঁদের নাম তালিকাভুক্ত হয়েছে কিনা জানতে পারবেন। কিন্তু ইন্টারনেটে সুষ্ঠু পরিষেবা পাচ্ছেন না জনসাধারণ। সার্বার ডাউন থাকার ফলেই এমন হচ্ছে বলে মনে করা হচ্ছে।

রাজ্যের অন্যান্য অঞ্চলের মতো বিপাকে পড়েছেন পাথারকা‌ন্দি নির্বাচন কেন্দ্রের মানুষজনও। এলাকার বি‌ভিন্ন সেবাকেন্দ্রে আজ সকাল থেকে অনুসন্ধিৎসুক নাগ‌রিক‌দের ভিড় উপ‌চে পড়ে। সারিবদ্ধভাবে দাঁড়িয়ে খসড়া তা‌লিকায় নাম আছে কী নেই তা পরখ ক‌রে দেখ‌ছেন বি‌ভিন্ন এলাকার নাগরিকরা।
প্রকা‌শিত এনআর‌সি-র প্রথম খসড়া তা‌লিকায় নাম নেই বিজেপি-র লোয়াইর‌পোয়া ব্লক মণ্ডল সভাপ‌তি হৃ‌ষি‌কেশ নন্দির। তবে নাম না থাকায় ‌তি‌নি মোটেও উদ্বিগ্ন নন। জানান, প্রথম খসড়া তা‌লিকায় নাম বাদ প‌ড়ে‌ছে অনে‌কের। ‌বহু শিক্ষক, চি‌কিৎসক-সহ সমা‌জের বি‌শিষ্ট ব্যক্তি‌র নাম নেই প্রথম খসড়া তালিকায়। এতে ভ‌য়ের কিছু নেই।‌ দ্বি‌তীয় তা‌লিকা প্রকা‌শের জন্য ভে‌রিফ‌িকেশন চল‌ছে। ‌কোনও প্রকৃত ভারতীয়‌ের নাম এনআর‌সি-‌র চুড়ান্ত তা‌লিকা থেকে বাদ পড়‌বে না।

পাথারকা‌ন্দির বিধায়ক কৃ‌ষ্ণেন্দু পাল জানান, তাঁর নির্বাচন কেন্দ্রে সব থে‌কে বেশি মানু‌ষের নাম প্রথম খসড়ায় স্থান পে‌য়ে‌ছে। জেলার অন্যান্য নির্বাচন ক্ষেত্রের এক লক্ষের কম মানু‌ষের নাম খসড়ায় স্থান পে‌লেও পাথারকা‌ন্দি‌তে প্রায় এক ৩৯ হাজার নাগ‌রিক‌ের নাম এনআর‌সি-র প্রথম খসড়ায় তালিকাভুক্ত হয়েছে।
সরকা‌রের পূর্ব ঘোষণা মোতা‌বেক এনআর‌সি-র প্রথম খসড়া তা‌লিকায় প্রায় ৪০ শতাংশ নাগরিকের নাম থাক‌লেও বা‌কি‌দের নাম দ্বি‌তীয় খসড়া তা‌লিকায় প্রকাশ করা হ‌বে। এ নি‌য়ে প্রথম থে‌কেই বি‌ভিন্ন স‌চেতনতামূলক অনুষ্ঠান ক‌রে জনগ‌ণের ম‌ধ্যে সজাগতা গ‌ড়ে তোলা হয়।

এদিকে প্রথম খসড়া প্রকা‌শের পর মহকুমার কোথাও কোনও অপ্রী‌তিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জায়গায় মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে আধা-সেনা ও পুলিশ বাহিনী। পাথারকা‌ন্দি থানা ও বাজা‌রিছড়া থানার দুই ওসি ডি‌ম্বেশ্বর ঠাকু‌রিয়া এবং গৌতম দাস‌ বি‌ভিন্ন সেবাকেন্দ্রে পু‌লিশ বা‌হি‌নী নি‌য়ে টহল দিচ্ছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্ৰিপুরায় অমিত শাহর জনসমাবেশ সফল করার প্ৰস্তুতি বিজেপি-র

আগরতলা: আগামী ৭ জানুয়ারি ত্ৰিপুরার আমবাসা ও উদয়পুরে বিজেপি-র সৰ্বভারতীয় সভাপতি অমিত শাহর নিৰ্বাচনী জনসমাবেশকে ...