Home » পশ্চিমবঙ্গ » নারী পাচার রুখতে নয়া বিল দ্রুত প্রকাশ্যে আনার দাবিতে পদযাত্রা

নারী পাচার রুখতে নয়া বিল দ্রুত প্রকাশ্যে আনার দাবিতে পদযাত্রা

কলকাতা: নারী পাচার রোখার চেষ্টায় কেন্দ্রীয় সরকারের নয়া বিল দ্রুত প্রকাশ্যে আনার দাবি করল দুর্বার মহিলা সমন্বয় কমিটি। সোমবার নারী পাচার রুখতে সর্বস্তরে আরও সচেতন হওয়ার আবেদন জানাতে ওই কমিটির তরফে একটি পদযাত্রার আয়োজন করা হয়। কমিটি মূলত নিষিদ্ধপল্লীর মহিলাদের সুরক্ষা এবং কল্যাণের কাজ করে।

এ দিন দুপুরে সোনাগাছির অবিনাশ কবিরাজ স্ট্রিট থেকে মিছিল যায় কলেজ স্কোয়ার পর্যন্ত। কলকাতার বিভিন্ন নিষিদ্ধপল্লীর প্রায় ১২০০ মহিলা এতে অংশ নেন। কমিটির অন্যতম নেত্রী ভারতী দে অভিযোগ করেন, একটি আধ্যাত্মিক প্রতিষ্ঠান ধর্মীয় মুখোশের আড়ালে নারী পাচারের কাজে লিপ্ত আছে। দিল্লির মহিলা কমিশন সম্প্রতি ওই প্রতিষ্ঠানের দিল্লির সদর দফতরে হানা দিয়ে ৪৫ জন বালিকা বা মহিলাকে উদ্ধার করেছে। বিশ্ববিদ্যালয়ের তকমাধারী ওই প্রতিষ্ঠান মহিলাদের লোভ দেখিয়ে এনে দেহ ব্যবসায় কাজে লাগাচ্ছে বলে অভিযোগ। যিনি ওই প্রতিষ্ঠানের প্রধান, তিনি রাম রহিমের মতই দেশজুড়ে অনৈতিক কাজে লিপ্ত।
কমিটির দাবি, নারী পাচার রুখতে কেন্দ্র যে কঠোর আইনের পরিকল্পনা করছে, তার বিল অবিলম্বে সংসদে পেশ করা হোক। দেশের নানা ধর্মীয় গোষ্ঠী পরোক্ষে মেয়েদের দেহ ব্যবসায়ে নামতে বাধ্য করছে। তা রুখতে প্রস্তাবিত বিলে পর্যাপ্ত গুরুত্ব দেওয়া হয়েছে কি না, সাধারণ মানুষকে তা জানানোর দাবি করেন কমিটির সম্পাদক কাজল বসু।

কমিটির তরফে রেখা বন্দ্যোপাধ্যায় এ দিন দাবি করেন, সামাজিক সংগঠন এবং সাধারণ মানুষ সক্রিয় না হলে নারী পাচার রোখা সম্ভব হবে না।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উলুবেড়িয়া উপনির্বাচনে বিজেপি প্রার্থীর নাম ঘোষণা নিয়ে ধন্দ

কলকাতা: উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি প্রার্থীর নাম চূড়ান্ত ঘোষণা নিয়ে ধন্দ দেখা দিয়েছে৷ দলের ...