Home » উত্তর-পূর্ব ভারত » শিলচরে আত্মঘাতী যুবক, এনআরসি খসড়ার সঙ্গে এর সম্পর্ক নেই, জানিয়েছে জেলা পুলিশ

শিলচরে আত্মঘাতী যুবক, এনআরসি খসড়ার সঙ্গে এর সম্পর্ক নেই, জানিয়েছে জেলা পুলিশ

শিলচর: কাছাড় জেলায় এক ব্যক্তির আত্মহত্যার ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আত্মহত্যার কারণ হিসেবে গতকাল রাতে প্রকাশিত এনআরসি-র প্রথম নবায়িত খসড়া দায়ী বলে অনেকে অভিযোগ তুলছেন। তবে এই ঘটনার সঙ্গে এনআরসি-র কোনও সম্পর্ক নেই বলে স্পষ্ট করে দিয়েছে জেলার পুলিশ প্রশাসন। নিহত ব্যক্তিকে বছর ৩৬-এর হানিফ মহম্মদ খান বলে পরিচয় পাওয়া গেছে।

খবরে প্রকাশ, শিলচরের রংপুর থানার অন্তর্গত কাশিপুর দ্বিতীয় খণ্ডে হানিফ মহম্মদ খান নামের এক ব্যক্তি আত্মহত্যা করেছেন। আজ সকালে তার নিথর দেহ বাড়ির কাছে এক গাছের ডালে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়েছে। বলা হচ্ছে, এনআরসিতে নিজের ও তার পরিবারের কারোর নাম না দেখে ভীত হয়েই আত্মহত্যা করেছেন তিনি। প্রতিবেশীরা জানিয়েছেন, গত দিন কয়েক থেকে এনআরসিতে নাম না থাকলে তাদের বাংলাদেশে পুশব্যাক করা হবে বলে আশঙ্কা করছিলেন হানিফ মহম্মদ। এক অজানা শঙ্কায় ভুগছিলেন তিনি।
এদিকে, ঘটনার খবর পেয়ে রংপুর থানার পুলিশ অফিসাররা দলবল নিয়ে ছুটে গেছেন অকুস্থলে। তাঁরা প্রাথমিক তদন্ত করে এ ঘটনার সঙ্গে এনআরসি-র কোনও সম্পর্ক নেই বলে স্পষ্ট করে দিয়েছেন। পুলিশের তদন্তকারী অফিসার বলেছেন, এ ঘটনা বিচ্ছিন্ন। বলেছেন, গতকাল মধ্যরাতে এনআরসি-র খসড়া প্রকাশিত হয়েছে। এই তালিকা জেলার অধিকাংশ এলাকার মানুষ দেখতে পারেননি। সেক্ষেত্রে হানিফ কী করে তার নাম এনআরসি তালিকায় নেই বলে দেখেছেন, বিষয়টি বিশ্বাসযোগ্য নয়। অথচ হানিফ গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন সম্ভবত গতকাল রাতে কিংবা আজ ভোরের দিকে। মৃতদেহ উদ্ধার করে শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়না তদন্তের পর জানা যাবে ঠিক কখন তিনি আত্মহত্যা করেছেন। ময়না তদন্তের পর হানিফ মহম্মদের মৃতদেহ তার পরিবারের হাতে সমঝে দেওয়া হবে। জানিয়েছেন তদন্তকারী অফিসার। নিহত হানিফ তার স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন বলে জানিয়েছেন পুলিশ অফিসার।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্ৰিপুরায় অমিত শাহর জনসমাবেশ সফল করার প্ৰস্তুতি বিজেপি-র

আগরতলা: আগামী ৭ জানুয়ারি ত্ৰিপুরার আমবাসা ও উদয়পুরে বিজেপি-র সৰ্বভারতীয় সভাপতি অমিত শাহর নিৰ্বাচনী জনসমাবেশকে ...