Home » উত্তর-পূর্ব ভারত » ১ জানুয়ারি থেকে অসমে সরকারি কর্মচারীদের কাজের সময় সকাল ৯.৩০ থেকে

১ জানুয়ারি থেকে অসমে সরকারি কর্মচারীদের কাজের সময় সকাল ৯.৩০ থেকে

গুয়াহাটি: নবাগত ২০১৮ সালের আজ প্রথম দিন, ১ জানুয়ারি। এদিন থেকে অসমে সরকারি করমচারীদের কাজের সময়সূচি সকাল ৯.৩০ মিনিট থেকে শুরু হয়েছে। মাঝে আধ-ঘণ্টা মধ্যাহ্ন অবকাশ-সহ বিকেল পাঁচটা পর্যন্ত চলবে সরকারি দফতরের কাজকর্ম। বছরের প্রত্যেক কৰ্মদিনের জন্য প্ৰযোজ্য হবে নতুন সময়সূচি।

গত ২৮ ডিসেম্বর রাজ্য ক্যাবিনেটের সিদ্ধান্ত অনুযায়ী নতুন সময়সূচির এক বিজ্ঞপ্তি জারি করেছিলেন বিভাগীয় কর্তৃপক্ষ। সে অনুযায়ী আজ সকাল থেকে দিশপুরে সচিবালয় এবং রাজ্যের প্রতিটি জেলা, মহকুমা ইত্যাদি এলাকায় অবস্থিত সরকারি সব বিভাগের কর্মচারীরা নিজের নিজের দফতরে এসেছেন। সিংহভাগ কর্মচারী সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। কর্মসংস্কৃতি মজবুত করতে এই পদক্ষেপকে সমর্থন করলেও দূরদূরান্তের কর্মচারীরা এতে বিপাকে পড়বেন মনে করে তাঁদের ব্যাপারে সরকারকে ভাবতে অনুরোধ করেছেন।
এখানে উল্লেখ করা যেতে পারে, গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের পৌরোহিত্য দিশপুরে জনতা ভবনে আয়োজিত ক্যাবিনেট বৈঠকে রাজ্যের সরকারি কর্মচারীদের জন্য নতুন সময়সূচি ছাড়া আরও কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্যাবিনেট বৈঠকে সরকারি কর্মচারীদের কাজের সময়সূচি সকাল সাড়ে নয়টা থেকে বিকেল পাঁচটা, রাজ্য ক্রীড়ানীতি, রাজ্য সৌরশক্তি-সহ ক্যাজুয়াল কর্মচারীদের মাসোহারা বৃদ্ধি সংক্রান্ত বিষয়ে অনুমোদন দিয়েছেন মন্ত্রীরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ত্ৰিপুরায় অমিত শাহর জনসমাবেশ সফল করার প্ৰস্তুতি বিজেপি-র

আগরতলা: আগামী ৭ জানুয়ারি ত্ৰিপুরার আমবাসা ও উদয়পুরে বিজেপি-র সৰ্বভারতীয় সভাপতি অমিত শাহর নিৰ্বাচনী জনসমাবেশকে ...