Home » পশ্চিমবঙ্গ » অবশেষে শীত এল কলকাতায়, তাপমাত্রা আরও কমার পূর্বাভাস

অবশেষে শীত এল কলকাতায়, তাপমাত্রা আরও কমার পূর্বাভাস

কলকাতা: অবশেষে শীত এল কলকাতায়। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল, বাংলাদেশের উপরে থাকা ঘূর্ণাবর্তের প্রভাবে জলীয় বাষ্প ঢুকে আকাশে মেঘ করছে । ফলে রাতের তাপমাত্রাও বেড়ে যাচ্ছে। ওই ঘূর্ণাবর্তটি সরে যাওয়ায় আকাশ পরিষ্কার হয়েছে । মালুম হচ্ছে শীত । বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি হলেও এখনও পর্যন্ত এটাই মরসুমের শীতলতম দিন ।

আবহাওয়া দফতরের আবহাওয়াবিদরা জানিয়েছেন, এ রাজ্যের বিভিন্ন প্রান্তেই নেমেছে তাপমাত্রার পারদ । আজ শ্রীনিকেতনের তাপমাত্রা ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম । বাঁকুড়ায় তাপমাত্রা ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস । জলপাইগুড়িতে ১১ ডিগ্রি সেলসিয়াস । এবং মালদায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম ।

আবহাওয়াবিদদের মতে, পটনার শৈতপ্রবাহের ফলে আগামী কাল থেকে কলকাতা-সহ এ রাজ্যের বিভিন্ন অংশের তাপমাত্রা আরও কমতে পারে । চলতি সপ্তাহের শেষে শহরের তাপমাত্রা ১২ ডিগ্রিতে নেমে যেতে পারে ।

বৃহস্পতিবার কলকাতা ও তার পাশ্ববর্তী অঞ্চলের আকাশ থাকবে প্রধানত পরিস্কার । বুধবার সকালেও কলকাতার আকাশ ছিল পরিস্কার । আবহাওয়াবিদরা জানান, এদিন রাজ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস । । সর্বনিম্ন, ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস । বাতাসে অপেক্ষিক আদ্রর্তার পরিমাণ ছিল সর্বোচ্চ ৬১ শতাংশ । সর্বনিম্ন,৫৯ শতাংশ । গত ২৪ ঘন্টায় কলকাতা ও পাশ্ববর্তী অঞ্চলে বৃষ্টিপাত হয় নি ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বছরের শুরুতেই জাঁকিয়ে শীত পড়ল গোটা শিলিগুড়িতে

শিলিগুড়ি: নতুন বছরের শুরুতেই জাঁকিয়ে শীত পড়ল গোটা উত্তরবঙ্গে। যাঁরা এবছর শীত পড়ল না বলে ...