Home » পশ্চিমবঙ্গ » ইস্তফার ব্যাপারে মুখ খুলতে পারেন ভারতী ঘোষ

ইস্তফার ব্যাপারে মুখ খুলতে পারেন ভারতী ঘোষ

কলকাতা: ইস্তফার ব্যাপারে মুখ খুলতে পারেন ভারতী ঘোষ।এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল । বুধবার তার ব্যক্তিগত জিনিসপত্র আনার জন্য মেদিনীপুরে গেছেন ভারতী ঘোষ । গত সপ্তাহেই পদত্যাগ করেছেন ভারতী ঘোষ । পদত্যাগপত্রে স্বেচ্ছাবসরের আবেদন জানান ।

তাঁর আবেদন মঞ্জুর করে রাজ্য সরকার । পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার থাকাকালীন বেশ কিছু অনিয়মের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে । পুলিশ সুপারের পদ থেকে সরিয়ে ব্যারাকপুরে রিজার্ভ ব্যাটেলিয়নের কমান্ডেন্ট করা হয়েছিল তাঁকে । তারপরই পদত্যাগপত্র নবান্নে পাঠান তিনি । রাজনৈতিক মহলে জোর জল্পনা, চাকরি ছেড়ে তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন । সেই জল্পনাকে আরও উস্কে দিয়েছেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ । কৌশলে মুকুল রায় ও ভারতী ঘোষের পুরনো সম্পর্কের কথা মনে করিয়ে তিনি বলেন, ওনাদের পুরনো সম্পর্ক তাই যোগাযোগ তো থাকবেই ৷ জল্পনার মাঝেই চাঞ্চল্যকর অভিযোগ সামনে এনেছেন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী । ভারতী ঘোষের নাম না করে তিনি বলেন, তৃণমূলকে হারাতে ‘নীল নকসা’ তৈরি হয়েছিল ৷ চক্রান্তে জড়িত পশ্চিম মেদিনীপুরের সরকারি কর্মীদের একাংশ ৷ সেই ‘নীল নকসা’র হদিশ পেয়েছিলেন মুখ্যমন্ত্রী ৷ হু আবিজেপিকে বাড়তি সুবিধার জন্য পুরোনো তৃণমূল কর্মীদের কাছে তৃণমূল প্রার্থীকে ভোট না দেওয়ার আবেদন জানানো হয়েছিল ৷ ঘটনা জেনেই মুখ্যমন্ত্রী তাড়িয়েছেন পুলিশ সুপারকে ৷

আই পি এস মহলের খবর, রাজ্য সরকার মঙ্গলবার ভারতী ঘোষের পদত্যাগপত্র গ্রহণ করলেও তিনি এখনই ছাড়া পাবেন না ৷ ভারতী ঘোষের পদত্যাগ পত্র-সহ বাকি কাগজপত্র এবার যাবে দিল্লির স্বরাষ্ট্র মন্ত্রকে। ভারতীর বিরুদ্ধে পুরনো কোনও অভিযোগ অথবা মামলা আছে কি না, তা খতিয়ে দেখবে স্বরাষ্ট্র মন্ত্রক। আপত্তিজনক কিছু না পাওয়া গেলে সঙ্গে সঙ্গে তাকে রিলিজ করে দেওয়া হবে। আর কিছু পাওয়া গেলে ফের সেই অভিযোগের তদন্ত করার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দেবে কেন্দ্র । রাজ্যের পক্ষ থেকে ‘ক্লিন চিট’ পেলে তবেই যাবতীয় প্রশাসনিক জট মুক্ত হবেন ভারতী। আর এই পুরো প্রক্রিয়াটি শেষ হতে তিন থেকে চার মাস লাগবে । তবে, সরকারি চাকরিতে ২০ বছর পূর্ণ হওয়ায় অবসরকালীন যাবতীয় সুবিধা ভারতী ঘোষ পাবেন বলেই মনে করছেন অভিজ্ঞ আই পি এস অফিসাররা ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বছরের শুরুতেই জাঁকিয়ে শীত পড়ল গোটা শিলিগুড়িতে

শিলিগুড়ি: নতুন বছরের শুরুতেই জাঁকিয়ে শীত পড়ল গোটা উত্তরবঙ্গে। যাঁরা এবছর শীত পড়ল না বলে ...