Home » পশ্চিমবঙ্গ » কলকাতায় শুরু হল বিজেপির দু-দিনের বিস্তারক বৈঠক

কলকাতায় শুরু হল বিজেপির দু-দিনের বিস্তারক বৈঠক

কলকাতা: দলের সংগঠনকে মজবুত করতে মুরলীধর সেন লেনে রাজ্য বিজেপির সদর দফতরে বুধ ও বৃহস্পতিবার দু দিনের ‘বিস্তারক’ বৈঠক করছেন বিজেপি নেতারা । দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক শিবপ্রকাশের নেতৃত্বে এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে । আছেন রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষসহ দলের প্রথম সারির নেতারা । আছেন দলের পশ্চিম বঙ্গের ভারপ্রাপ্ত নেতা কৈলাশ বিজয়বর্গীয়ও । এর আগে দিল্লিতে বি জে পি-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এক বৈঠকে রাজ্য বি জে পি-র মন্ডল গুলোর সক্রিয়তা বাড়ানোর জন্য জোর দেওয়ার নির্দেশ দিয়েছিলেন রাজ্য নেতাদের । এখন উলুবেরিয়া লোকসভা কেন্দ্রের উপ নির্বাচনে মরিয়া হয়ে ঝাপাতে চাইছে বি জে পি । দলেরই একজন সংখ্যালঘু মুখকে ওই নির্বাচনে প্রাথী করা হবে বলে জোর জল্পনা রাজনৈতিক মহলে । রাজ্যের উলুবেরিয়া লোকসভা এবং নোয়াপাড়া বিধানসভার উপনির্বাচনে রাজনৈতিক প্রতিপক্ষদের জোরালো লড়াইয়ের মুখে দাঁড় করিয়ে দেবার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় নেতারা । সেই ব্যাপারেও এই বৈঠকে আলোচনা হবে ।

এখন বিধানসভা ধরে ধরে সক্রিয় কর্মী অর্থাৎ বিস্তারক নিয়োগ করতে চায় বি জে পি । যারা হবে পার্টির হোল টাইমার । বাড়ি বাড়ি ঘুরে দলের প্রচার করবে । দু দিনের বৈঠকে সেই বিস্তারকদের ডাকা হয়েছে । সক্রিয় বিস্তারক পেতে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের কর্মীদের দায়িত্ব দেওয়া হয়েছে । এই ধরনের কর্মীদের জন্য ভারতের অন্য়ান্য় রাজ্যে যে সহায়তা দেওয়া হয় তা রাজ্যের বি জে পি দিতে পারছে না । ফলে সেই রকম কর্মীও মিলছে না । এ মাসেই দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের এই রাজ্যে আসার কথা । তার আগেই বিস্তারক নিয়োগ করতে চায় বি জে পি ।

এখানে বলাযায়, ২০১৯ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে এরাজ্যের ৪২ টি লোকসভা আসনকে পাঁচটি অঞ্চলে ভাগ করেছে রাজ্য বি জে পি । এই দু দিন কলকাতা অঞ্চলের বিশেষ বৈঠক ডাকা হয়েছে । যার মধ্যে রয়েছে কলকাতা( উত্তর), কলকাতা(দক্ষিন), যাদবপুর, ডায়মন্ড হারবার, দমদম, জয়নগর, মথুরাপুর লোকসভা কেন্দ্র । মূলত, তৃনমূলের আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে ফয়দা তুলতে চায় বিজেপি । সেই মত বিস্তারকদের নির্দেশ দেওয়া হয়েছে । বিস্তারকদের অনেকেই জেলায় ঠিক মত কাজ করতে পারছেন না । এই বৈঠকে তার মূল্যায়ন হবে । কিছু ঝাড়াই বাছাই করে তাদের জেলায় জেলায় ঝাঁপিয়ে পরার নির্দেশ দিয়েছেন রাজ্য নেতারা । কৈলাশ বিজয়বর্গীয় শিব্প্রকাশরা দিল্লিতে ফিরে এ ব্যাপারে রিপোর্ট দেবেন অমিত শাহকে ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বছরের শুরুতেই জাঁকিয়ে শীত পড়ল গোটা শিলিগুড়িতে

শিলিগুড়ি: নতুন বছরের শুরুতেই জাঁকিয়ে শীত পড়ল গোটা উত্তরবঙ্গে। যাঁরা এবছর শীত পড়ল না বলে ...