Home » পশ্চিমবঙ্গ » বছরের শুরুতেই জাঁকিয়ে শীত পড়ল গোটা শিলিগুড়িতে

বছরের শুরুতেই জাঁকিয়ে শীত পড়ল গোটা শিলিগুড়িতে

শিলিগুড়ি: নতুন বছরের শুরুতেই জাঁকিয়ে শীত পড়ল গোটা উত্তরবঙ্গে। যাঁরা এবছর শীত পড়ল না বলে আক্ষেপ করছিলেন, তাঁদের মুখে হাসি ফুটিয়ে দিল বুধবার। তবে যাঁরা শীতকাবু মানুষ, তাঁরা এদিন কম্বল–লেপের নীচ থেকে হয়তো বেরই হতে চাননি। বুধবার ভোর থেকে শিলিগুড়ি ঘন কুয়াশার চাদরে মোড়া ছিল। বেলা পেড়িয়ে দুপুর পর্যন্ত ঘন কুয়াশা লক্ষ্য করা গেছে। দুপুরের দিকে একচিলতে সূর্যের দেখা মিললেও, তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ঘন কুয়াশার সঙ্গে অবশ্যই ঠাণ্ডা শীতল হাওয়া। রীতিমত বছরের শুরুতেই এদিন জবুথবু অবস্থা শহরবাসীর। মঙ্গলবার রাত থেকেই শীতল হাওয়ার সঙ্গে সঙ্গে ঠাণ্ডার অনুভূতি শুরু হয় শিলিগুড়িতে। রাতের দিকে কুয়াশাচ্ছন্ন পরিবেশ দেখা দেয়। যা বুধবার দুপুর পর্যন্ত থাকে।

এদিন প্রয়োজনীয় কাজ ছাড়া এদিন বাইরে বের হতে দেখা যায়নি বেশিরভাগ মানুষকে। যাঁরা বাইরে বেড়িয়েছেন তাঁদের গায়ে হয়তো আলমারিতে তুলে রাখা গরম কাপড় চড়ানো ছিল। হাত–পা এমনকি শরীরের কোনও অংশটিই এদিন ঢাকা দিতে ভোলেননি কেউই। রাস্তাঘাটে এদিন গাড়ির সংখ্যাও কম ছিল। ঘন কুয়াশার জন্য এদিন যান চালানোর ক্ষেত্রেও কিছুটা অসুবিধায় পড়তে হয়। হেড লাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা যায় ভারি ভারি যান চালকদের। দৃশ্যমানতা কম থাকায় শিলিগুড়ি পুলিস কমিশনারেটের পুলিশ কর্মীরা প্রতিটি গাড়ি চালকদের ধীরে গাড়ি চালানোর পরামর্শ দিয়েছেন।

এদিকে, বাজারঘাটে দোকানপাট কিছুটা কম খুলেছিল এদিন। কেনাকাটা করতে আসা ক্রেতাদেরও কম দেখা গেছে এদিন। দুপুর থেকেই অনেককেই গোল করে বাজারে বাজারে, মোড়ে মোড়ে আগুন তাপাতে দেখা গেছে।সবমিলিয়ে এদিন বছর শুরুর শীতের আমেজ উপভোগ করতে ব্যস্ত দেখা যায় শহরবাসীকে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উলুবেড়িয়া উপনির্বাচনে বিজেপি প্রার্থীর নাম ঘোষণা নিয়ে ধন্দ

কলকাতা: উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি প্রার্থীর নাম চূড়ান্ত ঘোষণা নিয়ে ধন্দ দেখা দিয়েছে৷ দলের ...